• শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯
  • ||

‘করোনায় ক্ষতি হয়েছে, তবে আমরা থেমে নেই’

প্রকাশ:  ৩১ মার্চ ২০২১, ১৮:২৫
নিজস্ব প্রতিবেদক

‘বিশ্ব যখন করোনা ভাইরাস মহামারিতে স্তব্ধ তখনও বাংলাদেশের শিল্পকারখানা সচল রয়েছে। করোনার কারণে ক্ষতি হয়েছে সত্য, তবে আমরা থেমে নেই।’

বুধবার (৩১ মার্চ) দুপুরে রাজধানীর উত্তরখানে দেশবন্ধু গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান সাউথইস্ট সোয়েটার্স লিমিটেড এবং জি এম অ্যাপারেলস লিমিটেডের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক দিক-নির্দেশনা এবং কার্যকর ব্যবস্থা নেওয়ার মাধ্যমে আমরা সফলভাবে পরিস্থিতি মোকাবিলা করছি। কল-কারখানার সবাই স্বাস্থ্যবিধি মেনে নিরাপদে কাজ করছে।

টিপু মুনশি বলেন, আমাদের তৈরি পোশাক কারখানাগুলো বিশ্বমানের। নিরাপদ ও কর্মবান্ধব পরিবেশে শ্রমিকরা কাজ করছেন। দেশে একের পর এক আধুনিক ফ্যাক্টরি গড়ে উঠছে। শ্রমিকরা উপযুক্ত বেতন পাচ্ছেন। শান্তিপূর্ণ পরিবেশে বাংলাদেশে ফ্যক্টরিতে কাজ চলছে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনরাত কাজ করে যাচ্ছেন। আমাদের সবাইকে দেশের অর্থনৈতিক মুক্তির জন্য কাজ করতে হবে। দেশবন্ধু গ্রুপ সে কাজটিই করছে। শিল্পকারখানা গড়ে উঠার কারণে মানুষের কর্মসংস্থান সৃষ্টি হচ্ছে এবং দেশ অর্থনৈতিকভাবে দ্রুত এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে দেশের উন্নয়ন থামিয়ে রাখা যায়নি।

বাণিজ্যমন্ত্রী আরো বলেন, আমরা বঙ্গবন্ধুর নেতৃত্ব বাংলাদেশ স্বাধীন করেছি। পাকিস্তান আমাদের সবসম্পদ লুট করে নিয়ে গেছে। আমাদের সবার প্রচেষ্টায় আজ সব সূচকে বাংলাদেশ পাকিস্তানের চেয়ে এগিয়ে গেছে।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

ক্ষতি,করোনাভাইরাস,বাণিজ্যমন্ত্রী,টিপু মুনশি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close