• শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭
  • ||

করোনায় ২৪ ঘণ্টায় শনাক্ত কমলেও মৃত্যু বেড়েছে

প্রকাশ:  ২১ ফেব্রুয়ারি ২০২১, ১৬:৩৯ | আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০২১, ১৬:৪৭
নিজস্ব প্রতিবেদক

দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে শনাক্ত কমলেও মৃত্যু বেড়েছে।

রোববার (২১ ফেব্রুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও সাতজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে ৮ হাজার ৩৪৯ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরো ৩২৭ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট পাঁচ লাখ ৪৩ হাজার ৩৫১ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৪৭৫ জন। এ নিয়ে দেশে মোট চার লাখ ৯১ হাজার ৩৬৭ জন করোনা থেকে সুস্থ হলো।

এর আগের দিন শনিবার একদিনে নতুন পাঁচজনের মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর। যা ছিল গত ১০ মাসের মধ্যে একদিনে সর্বনিম্ন মৃত্যু। এছাড়া এসময়ের মধ্যে ৩৫০ জনের শরীরে নতুন করে প্রাণঘাতী এই ভাইরাস শনাক্ত হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২১৪টি ল্যাবে ১৪ হাজার ৩৬টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ হয়েছে ১৪ হাজার ২১২টি। এ পর্যন্ত দেশে মোট ৩৯ লাখ ৪৭ হাজার ৬৭৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

২৪ ঘণ্টায় নতুন সাতজন মৃত্যুবরণকারীর মধ্যে সবাই পুরুষ। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন ছয় হাজার ৩২১ জন ও নারী দুই হাজার ২৮ জন।

এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন ও বাকি ছয়জন ষাটোর্ধ্ব। মৃতদের মধ্যে ঢাকা বিভাগের বাসিন্দা ছয়জন এবং চট্টগ্রাম বিভাগের একজন। তাঁরা সবাই হাসপাতালে মারা গেছেন।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর। ১৫ এপ্রিল একদিনে চারজনের মৃত্যুর কথা জানায় অধিদপ্তর। এরপর থেকে দেশে করোনায় মৃতের সংখ্যা বাড়তে থাকে।

পূর্বপশ্চিমবিডি/এসএস

করোনাভাইরাস
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

ঘটনা পরিক্রমা : করোনাভাইরাস

cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close