• সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯
  • ||

নকল প্রসাধনী তৈরি: ৩ কারখানায় ১৯ লাখ টাকা জরিমানা

প্রকাশ:  ১২ ফেব্রুয়ারি ২০২১, ২০:৫১
নিজস্ব প্রতিবেদক

মেয়াদোত্তীর্ণ কাঁচামাল দিয়ে প্রসাধন সামগ্রী উৎপাদন ও প্রতিষ্ঠিত ব্র্যান্ডের নাম ব্যবহার করে ভেজাল প্রসাধনী তৈরির অভিযোগে রাজধানীর চকবাজার এবং কামরাঙ্গীরচর থানা এলাকায় ৩টি নকল প্রসাধনী তৈরির কারখানায় সাড়ে ১৯ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ সময় ১ কোটি ২০ লাখ টাকা মূল্যের নকল ও ভেজাল প্রসাধনী জব্দ করা হয়।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে র‌্যাব-২ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) আবদুল্লাহ আল মামুন এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে বৃহস্পতিবার রাত পর্যন্ত অভিযান পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম। অভিযানে সহায়তা করে র‌্যাব-২ ও বিএসটিআই।

র‌্যাবের এ কর্মকর্তা বলেন, ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে কামরাঙ্গীরচরের ইসলামনগর ও খোলামোড়া এলাকায় অপো প্রসাধনী এবং সাদিয়া হারবাল বিডি প্রসাধনী কারখানায় মেয়াদোত্তীর্ণ কাঁচামাল দিয়ে প্রসাধন সামগ্রী উৎপাদন, প্রতিষ্ঠিত ব্র্যান্ডের নাম ব্যবহার করে ভেজাল প্রসাধনী তৈরি ও মেয়াদোত্তীর্ণ পণ্যের প্যাকেটে নতুন মেয়াদ সিল লাগানো হচ্ছিল।

এসব অভিযোগে অপো প্রসাধনী প্রতিষ্ঠানের মালিকসহ ৬ জনকে ৪ লাখ টাকা জরিমানা ও বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়। এ সময় সাদিয়া হারবাল বিডি প্রসাধনীকে ১০ লাখ টাকা জরিমানাসহ প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়।

অপরদিকে চকবাজারের চকমার্কেটের একটি গোডাউনে প্রতিষ্ঠিত ব্র্যান্ডের নাম ব্যবহার করে ভেজাল প্রসাধনী সামগ্রী মজুদ রাখা এবং মেয়াদোত্তীর্ণ পণ্য সংরক্ষণ করে বাজারজাত করার অভিযোগে ওই প্রতিষ্ঠানের মালিককে পাঁচ লাখ টাকা জরিমানা করে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ সময় তিন প্রতিষ্ঠান থেকে ১ কোটি ২০ লাখ টাকা মূল্যের ভেজাল প্রসাধনী সামগ্রী জব্দ করা হয়।

পূর্বপশ্চিমবিডি/এসএস

র‌্যাব
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close