• মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯
  • ||

আল জাজিরার সঙ্গে কারা, খুঁজে বের করা হচ্ছে: কাদের

প্রকাশ:  ১২ ফেব্রুয়ারি ২০২১, ১৯:৫০
নিজস্ব প্রতিবেদক
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ফাইল ছবি

কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরার বিভ্রান্তিমূলক অপপ্রচারের নেপথ্যে দেশ-বিদেশে কারা জড়িত তা খুঁজে বের করার কথা বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, অতীতেও শেখ হাসিনার বিরুদ্ধে অপপ্রচার ও গুজব ছড়ানো হয়েছিল, যা পরে মিথ্যা প্রমাণিত হয় এবং আল জাজিরার আজগুবি রিপোর্টও মিথ্যা বলে প্রমাণিত হবে।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীতে তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এসব কথা বলেন ক্ষমতাসীন দলের নেতা।

ওবায়দুল কাদের বলেন, ‘দেশে বিদেশে একটি রাজনৈতিক স্বার্থান্বেষী মহল সরকার ও আওয়ামী লীগের ঐক্যে ফাটল ধরানোর জন্য সুগভীর ষড়যন্ত্রে লিপ্ত।

তবে এতে কাজ হবে না জানিয়ে তিনি বলেন, ‘আওয়ামী লীগ বাংলাদেশের মাটি ও মানুষের দল, এ দলের শিকড় অনেক গভীরে প্রোথিত। শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সুদৃঢ়ভাবে ঐক্যবদ্ধ। এ ঐক্যে ফাটল ধরানোর কোনো ষড়যন্ত্রই কাজে আসবে না।’

কাদের বলেন, নেতিবাচক রাজনীতির জন্যই আন্দোলন ও নির্বাচনে বিএনপি বার বার পরাজিত হয়েছে। অপরদিকে শেখ হাসিনার অভূতপূর্ব উন্নয়নে জনগণ খুশি, এটাই বিএনপির অন্তর্জ্বালার কারণ।

সরকারের পদত্যাগের বিষয়ে বিএনপির দাবির বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘গত এক যুগ ধরে তাদের এ দাবি শুনছি। কিন্তু তাদের আন্দোলন এখন জনগণ দ্বারা প্রত্যাখ্যাত। সরকারের পদত্যাগ নয় বরং বিএনপির মতো দলকে জনবিচ্ছিন্ন করার জন্য তাদের টপ টু বটম নেতাদের পদত্যাগ করা উচিত।’

নিজের ছোট ভাই ও নোয়াখালীর বসুরহাট পৌর মেয়র আবদুল কাদের মির্জার গাড়িতে ডিম হামলা নিয়েও কথা বলেন কাদের। বলেন, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি, সিএমপি কমিশনার ও ফেনীর পুলিশ সুপারের সঙ্গে এ বিষয়ে কথা হয়েছে। তিনি তদন্ত করার মাধ্যমে সঠিক তথ্য উদঘাটন করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন।

আওয়ামী লীগ কার্যালয়ে নেতাকর্মীকে পুলিশ দিয়ে ডাকার বিষয়ে প্রকাশিত একটি সংবাদ নিয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে কাদের বলেন, ‘আওয়ামী লীগ একটি রাজনৈতিক দল, দলীয় অফিসে কোনো নেতাকর্মীকে পুলিশ দিয়ে ডাকার দৃষ্টান্ত নেই। কাউকে সাংগঠনিক প্রয়োজন হলে অফিস থেকে এসএমএস অথবা ফোন করে ডাকা হয়।’

প্রসঙ্গত, গত ১ ফেব্রুয়ারি আল জাজিরায় প্রকাশ হয় বাংলাদেশ নিয়ে প্রতিবেদন ‘অল দ্য প্রাইম মিনিস্টার্স ম্যান’। সরকারের পক্ষ থেকে এই প্রতিবেদনটিকে অপপ্রচার আখ্যা দিয়ে তা প্রত্যাখ্যান করা হয়েছে। আল জাজিরার বিরুদ্ধে মামলা করার কথা জানিয়েছে পররাষ্ট্র প্রতিমন্ত্রী এ কে আব্দুল মোমেন। আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তর-আইএসপিআরও এই প্রতিবেদনটির প্রতিবাদ জানিয়েছে। গণমাধ্যম সম্পাদকদের সংগঠন এডিটরস গিল্ড এই সংবাদটিকে মন্দ সাংবাদিকতার উদাহরণ বলেছে।

পূর্বপশ্চিমবিডি/এসএস

আওয়ামী লীগ,ওবায়দুল কাদের
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close