• মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯
  • ||

অভিযোগ পড়ে মনে হয় আবেগে লিখেছে: এম এ মান্নান

প্রকাশ:  ০৯ ফেব্রুয়ারি ২০২১, ১৪:১৬ | আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০২১, ১৪:১৮
নিজস্ব প্রতিবেদক

প্রকল্প পরিচালকদের উদ্দেশে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, সব কাজে আমাদের অবশ্যই ফেয়ার মনে থাকতে হবে। আমার কাছে প্রায়ই বিভিন্ন ধরনের অভিযোগ আসে। পড়ে মনে হয় যেন আবেগে লিখেছে। আবেগে, রাগে, ক্ষোভে লিখেছে। তবু তার কথা শুনতে হবে। তখন বিধিমোতাবেক বিবেচনার জন্য প্রদীপের (আইএমইডি সচিব) কাছে পাঠাই, সিপিটিইউতে পাঠাই। বিধি মোতাবেক আমরা যেন সবাইকে শুনি।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) রাজধানীর শেরে বাংলানগরে এনইসি সম্মেলনকক্ষে ২০২০-২০২১ অর্থবছরে নির্বাচিত চলমান প্রকল্পের নিবিড় পরিবীক্ষণ ও সমাপ্ত প্রকল্পের প্রভাব মূল্যায়ন সংক্রান্ত এক ওরিয়েন্টশন সভায় এ সব কথা বলেন তিনি।

প্রকল্প পরিচালকদের উদ্দেশে এম এ মান্নান বলেন, পিডিরা যারা এসেছেন, আপনাদের সম্পর্কে অনেক আলোচনা হচ্ছে বাজারে। আপনারা তো দেখেন, বোবা-কানা নন আমাদের মতো। তাই আপনাদের অনেক বেশি দায়িত্ব আছে। সরকারের উচ্চ পর্যায়ে পিডি সম্পর্কে চিন্তাভাবনা চলছে। এটাকে কীভাবে আরো বড় করা যায়, শক্তিশালী করা যায়, আপনাদের চলার পথে বাধাগুলো কীভাবে সরিয়ে দেওয়া যায়–এগুলো চিন্তাভাবনা চলছে।

তিনি বলেন, আমরা হয়তো নতুন নতুন আইডিয়া নিয়ে আসবো, কিন্তু চাপিয়ে দেবো না। আপনাদের সঙ্গে আলোচনা করবো। উভয়পক্ষে আলোচনা করবো। সেভাবে কাজ করার প্রয়োজন আছে।

পরিকল্পনামন্ত্রী বলেন, নিজেদের অবস্থান সম্পর্কে আপনারা গর্ববোধ করবেন। ডোন্ট ফিল সাই, ডোন্ট বি অ্যাফ্রেইড।

তিনি বলেন, আপনারা কাজ করেন। অহেতুক কাজ কমাতে হবে। অহেতুক প্রশংসা কমিয়ে আনতে হবে। মাঝে মধ্যে ধুলিঝড় উড়ে, দৌঁড়ায় যায়। দিনটা ২৪ ঘণ্টা ধূলিঝড় ৫ মিনিট। ধূলিঝড় জীবন নয়। মাঝেমাঝে আমরা ধূলিঝড় দেখে থাকি। ধূলিঝড় থেকে সাবধান থাকবো।

বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগে (আইএমইডি) সচিব প্রদীপ রঞ্জন চক্রবর্তীসহ ২৪ প্রকল্পের পিডি কর্মশালায় উপস্থিত ছিলেন।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

এম এ মান্নান,পরিকল্পনামন্ত্রী,প্রকল্প পরিচালক,অভিযোগ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close