• মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯
  • ||

সেই আরাফাতসহ ১২ এসপিকে বদলি

প্রকাশ:  ০৮ ফেব্রুয়ারি ২০২১, ১৮:২৬ | আপডেট : ০৮ ফেব্রুয়ারি ২০২১, ১৮:৩৪
নিজস্ব প্রতিবেদক

নিজের আচরণের জন্য আদালতে নিঃশর্ত ক্ষমা চাওয়া কুষ্টিয়ার আলোচিত পুলিশ সুপার (এসপি) এস এম তানভীর আরাফাতসহ ১২ পুলিশ সুপারকে বদলি করা হয়েছে।

সোমবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধি শাখার উপ-সচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ বদলি আদেশ দেওয়া হয়।

বদলিকৃত পুলিশ সুপাররা হলেনচট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার মো. হামিদুল আলমকে হাইওয়ে পুলিশের পুলিশ সুপার (এসপি), বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় ও জামালপুরের পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেনকে অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অতিরিক্ত আইজিপির কার্যালয়ের পুলিশ সুপার করা হয়েছে।

এছাড়া নড়াইল জেলার পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিনকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার, পটুয়াখালীর পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসানকে ঢাকা মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার, কুষ্টিয়ার পুলিশ সুপার এস. এম তানভীর আরাফাতকে বরিশাল মহানগরী পুলিশের উপ-পুলিশ কমিশনার, গাজীপুর মহানগরী পুলিশের উপ-পুলিশ কমিশনার কে. এম আরিফুল হককে বাগেরহাটের পুলিশ সুপার, অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পুলিশ সুপার মো. নাসির উদ্দিনকে জামালপুরের পুলিশ সুপার করা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার প্রবীর কুমার রায়কে নড়াইলের পুলিশ সুপার, বরিশাল মহানগরী পুলিশের উপ-পুলিশ কমিশনারকে কুষ্টিয়ার পুলিশ সুপার, চট্টগ্রাম মহানগরী পুলিশের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ শহীদুল্লাহকে পটুয়াখালীর পুলিশ ‍সুপার ও সিআইডি’র রংপুর মেট্রোপলিটনের পুলিশ সুপার মিলু মিয়া বিশ্বাসকে খাগড়াছড়ির মালছড়ি ৬ষ্ঠ এপিবিএন ইনসার্ভিস ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট হিসেবে বদলি করা হয়েছে।

প্রসঙ্গত, সম্প্রতি কুষ্টিয়ার ভেড়ামারা পৌরসভা নির্বাচনে দায়িত্ব পালনকালে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. মহসিন হাসানের সঙ্গে দুর্ব্যবহারের ঘটনায় হাইকোর্টে নিঃশর্ত ক্ষমা চেয়ে আবেদন করেন কুষ্টিয়ার এসপি এস এম তানভীর আরাফাত।

আবেদনে এস এম তানভীর আরাফাত উল্লেখ করেছিলেন, তিনি ম্যাজিস্ট্রেটকে চিনতে পারেননি। তাই এমন অনিচ্ছাকৃত ভুল হয়েছে। ভবিষ্যতে তিনি দায়িত্ব পালনে আরও সতর্ক হবেন। এ ধরনের ভুল আর কখনও হবে না বলেও আবেদনে প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

পরবর্তীতে আদালত এসপিকে ওই মেজিস্ট্রেটের নিরাপত্তা দেয়ার নির্দেশ দিয়ে 'আগামী ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত তার কার্যক্রম পর্যক্ষেণ করা হবে' বলে জানিয়েছিলেন। তবে এর আগেই এসপিকে বদলি করে দেয়া হল।

পূর্বপশ্চিমবিডি/এনএন

এসপি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close