• সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯
  • ||

নির্বাচন ব্যবস্থাকে টিকা দেয়ার প্রয়োজন আছে কি?

প্রকাশ:  ০৮ ফেব্রুয়ারি ২০২১, ১৭:৫১ | আপডেট : ০৮ ফেব্রুয়ারি ২০২১, ১৮:৪৩
নিজস্ব প্রতিবেদক
প্রধান নির্বাচন কমিশনার(সিইসি) কেএম নুরুল হুদার ভ্যাকসিন উৎসবের দ্বিতীয় দিনে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে স্থাপিত কেন্দ্রের ভিআইপি বুথে টিকা গ্রহণ করছেন। ছবি- সংগৃহীত

প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদার কাছে জানতে চাওয়া হয় নির্বাচন ব্যবস্থাকে ভ্যাকসিন দেয়ার প্রয়োজন আছে কি? ভ্যাকসিন উৎসবের দ্বিতীয় দিনে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে স্থাপিত কেন্দ্রের ভিআইপি বুথে টিকা গ্রহণ শেষে সিইসিকে এই প্রশ্ন করেন উপস্থিত এক সাংবাদিক।

এই প্রশ্ন শুনে সিইসি অবশ্য কয়েক সেকেন্ডের জন্য অপ্রস্তুত হয়ে যান। পরে তিনি বলেন, এই সময় এ প্রশ্ন কেনো? তিনি হেসে দিয়ে অন্য প্রশ্নে চলে যান। সার্বিক বিষয়ে সন্তোষ প্রকাশ করেন এবং টিকা নেয়ার পর সুস্থ আছেন ও ভালো আছেন বলে জানান।

সোমবার (৮ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় নির্বাচন কমিশনের ২০-২৫ জনের একটি টিম নিয়ে টিকা নেন সিইসি।

সিইসি বলেন, ‘আসলেই উৎসবমুখর পরিবেশ। আমার খুব ভালো লেগেছে। টিকা নিয়ে কোনো রকমের সমস্যা ফেস করিনি। আধাঘণ্টা অবজারভেশনে ছিলাম। আমার কোনো অসুবিধা হয়নি। আমি অনুরোধ করবো আমার ভোটারদেরকে, আপনারা প্রত্যেকে স্বাচ্ছন্দে নিজ নিজ এলাকায় এই টিকা গ্রহণ করুন।’

তিনি বলেন, ‘এটা করোনা থেকে রক্ষার অত্যন্ত ফলপ্রসূ উপায়। টিকা নেয়ার পর কোনো অসুবিধা হয় না।’

আতঙ্কের মধ্য দিয়ে মহামারির প্রায় এক বছর পার করার পর রোববার (৭ ফেব্রুয়ারি) দেশজুড়ে শুরু হয় করোনা টিকাদান কর্মসূচি। ২৭ জানুয়ারি কুর্মিটোলা জেনারেল হাসপাতালে টিকাদানের উদ্বোধন করা হয়। রোববার দিনের শুরুতেই রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে টিকা নিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।


পূর্বপশ্চিমবিডি/জিএস

নির্বাচন,সিইসি,টিকা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close