• বুধবার, ১৮ মে ২০২২, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯
  • ||

নির্ভয়ে করোনা টিকা নিন: মেয়র তাপস

প্রকাশ:  ০৭ ফেব্রুয়ারি ২০২১, ১৩:৪৮
নিজস্ব প্রতিবেদক

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, আপনার নির্ভয়ে টিকা নিন। টিকাতে কোনো ভয় নেই। শুধুমাত্র টিকা গ্রহণের মাধ্যমে আমরা করোনাকে জয় করবো।

রোববার (৭ ফেব্রুয়ারি) সকালে ঢাকা মহানগর জেনারেল হাসপাতালে কোভিড-১৯ টিকাদান কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শেখ ফজলে নূর তাপস বলেন, গত বছর মার্চ মাসে বিশ্বব্যাপী করোনা মহামারী আক্রান্ত হয়। বিশ্বব্যাপি করোনা মহামারী আক্রান্ত হয়ে যেভাবে প্রাণহানী হয়েছে এবং সারাবিশ্বে লকডাউনে থেকে ব্যাপক অর্থনৈতিক ক্ষতি হয়েছে সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যান্ত দুরদর্শিতার সাথে তার সুদূর প্রসারী চিন্তাভাবনার মাধ্যমে মহামারীকে অতিক্রম করতে যাচ্ছে। সারা বিশ্বে যখন টিকা নিয়ে ব্যাপক আলোচনা সমালোচনা হতাশা অনেক কিছু বিরাজমান, তখন আমরা একটা গরিব দেশ হওয়া সত্ত্বেও প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বের কারণে আজকে আমরা টিকা পেয়েছি।

নগরবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, যথা শিগগিরই সম্ভব সবাই নির্ভয়ে অগ্রাধিকার ভিত্তিতে নিবন্ধিত হবেন এবং এই টিকা গ্রহণ করবেন। আমরা টিকার মাধ্যমে করোনা থেকে মুক্তি অর্জন করবো এবং করোনাকে আমরা জয় করবো। সকলে অগ্রধাকির ভিত্তিতে বা প্রাধিকার যেভাবে ঠিক করা হয়েছে সেভাবে নিবন্ধিত হয়ে টিকা গ্রহণ করবেন।

মেয়র বলেন, টিকাদান কর্মসূচি অত্যন্ত পরিকল্পিতভাবে সব ঠিক করা হয়েছে। টিকা নিতে কোনো ভয় বা পার্শ্বপ্রতিক্রিয়া নেই। বৈজ্ঞানিক মতামতের ভিত্তিতে প্রধানমন্ত্রী এ কার্যক্রম হাতে নিয়েছে। সেটার ওপর আমরা পূর্ণ আস্থা রাখি। আমরা সকলে সুষ্ঠুভাবে টিকাদান কার্যক্রমের মাধ্যমে দেশের সকলকে করোনামুক্ত রাখতে পারবো। শুধুমাত্র টিকাদানের মাধ্যমেই করোনাকে জয় করতে পারি। সেই লক্ষ্যে সবাই নির্ভয়ে টিকা নেবো, টিকাতে কোনো ভয় নেই।

অনুষ্ঠান শেষে শাহ আলম নামে নিবন্ধিত এক ব্যক্তি টিকা নেন। প্রথম দিনে ঢাকা মহানগর জেনারেল হাসপাতালে ৫৬ জন নিবন্ধিত ব্যক্তিকে টিকা প্রদান করা হবে। এছাড়া ডিএসসিসি এলাকার ১৯টি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রে টিকা প্রদান করা হচ্ছে।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

শেখ ফজলে নূর তাপস,মেয়র,টিকা,করোনাভাইরাস
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close