• বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯
  • ||

ঢামেকে টিকাদান শুরু, প্রথম নিলেন অধ্যাপক ডা. ফাত্তাহ রুমি

প্রকাশ:  ২৮ জানুয়ারি ২০২১, ১০:৩৩
নিজস্ব প্রতিদেক

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি শুরু হয়েছে। এই হাসপাতালে ৪টি বুথে করোনার টিকা দেয়া হচ্ছে। এই কেন্দ্রে প্রথম টিকা নেন হাসপাতালের নাক কান গলা ও হেড নেক সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. শেখ নুরুল ফাত্তাহ রুমি।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) সকাল সাড়ে ৯টার দিকে ঢামেক হাসপাতালের জরুরি বিভাগ সংলগ্ন আন্ডারগ্রাউন্ডে তৈরি করা বুথে এ টিকাদান কর্মসূচি শুরু হয়।

অধ্যাপক ডা. শেখ নুরুল ফাত্তাহ রুমির পরেই মেডিসিন বিভাগের রেজিস্টার ডা. ফরহাদ উদ্দিন হাসান চৌধুরী মারুফসহ কয়েকজন চিকিৎসক টিকা নেন।

এসময় নার্স মাজহারুল ইসলাম জানান, নিজের ইচ্ছায় করোনা টিকা নেওয়ার জন্য এসেছি। আমিসহ এখানে ১৫ নার্সের নাম দেওয়া হয়েছে।

এর আগে বুধবার (২৭ জানুয়ারি) ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের আন্ডারগ্রাউন্ডে সিবিআরএন কমপ্লেক্সে টিকা প্রয়োগের স্থানটি পরিদর্শন করেন ঢামেক পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মো. নাজমুল হক। এ সময় তিনি বলেন, ২০ থেকে ৩০ জন চিকিৎসকসহ নার্স ও কয়েক জন স্টাফকে দেওয়া হবে এই টিকা। পর্যায়ক্রমে সবাইকে টিকা দেওয়া হবে।

সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. এ বি এম জামাল ও মেডিসিন বিভাগের রেজিস্টার ডা. ফরহাদ উদ্দিন হাসান চৌধুরীসহ আরো অনেক চিকিৎসক করোনার টিকা নেওয়ার আগ্রহ প্রকাশ করেছেন। এছাড়া, নার্স, স্টাফরাসহ সরকারি কর্মচারীদের নিয়ম অনুযায়ী টিকা দেওয়া হবে বলেও জানান তিনি।

হাতিরঝিলে বিনোদনপ্রেমীদের উত্যক্ত, ৫২ কিশোর আটক


পূর্বপশ্চিমবিডি/এসএম

ঢামেক,করোনাভাইরাস,ভ্যাকসিন,টিকা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

ঘটনা পরিক্রমা : করোনাভাইরাস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close