• শনিবার, ২০ আগস্ট ২০২২, ৫ ভাদ্র ১৪২৯
  • ||

রাজধানীতে কুঁড়ার বস্তায় গাঁজা উদ্ধার

প্রকাশ:  ১৭ জানুয়ারি ২০২১, ২০:৪৫
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানা এলাকার নাবিস্কো মোড় থেকে ধানের কুঁড়া ভর্তি পিকআপ ভ্যান থেকে ৪৮ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-২। এ সময় মাদক পরিবহনে ব্যবহৃত পিকআপটি জব্দ করা হয়েছে।

রোববার (১৭ জানুয়ারি) র‍্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. আবদুল্লাহ আল মামুন এই বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শনিবার রাতে র‌্যাব-২ এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, একটি হলুদ ও নীল রংয়ের ট্রাক বিপুল পরিমাণ গাঁজা নিয়ে তেজগাঁও থানা এলাকায় হস্তান্তরের জন্য আসছে।

এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-২ এর আভিযানিক দল রাত ২টা ১০ মিনিটে তেজগাঁও শিল্পাঞ্চল থানাধীন নাবিস্কো মোড়ে অগ্রণী ব্যাংকের সামনে ট্রাকটি থামার জন্য সংকেত দেয়। সেখানে র‌্যাবের উপস্থিত টের পেয়ে ট্রাকটি থামিয়ে দৌঁড়ে পালানোর সময় মো. পলাশ মজুমদার (৪২) ও মো. জহিরুল ইসলাম (২১) নামে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামিদেরকে গাঁজার চালান সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে প্রথমে তারা অস্বীকার করে। পরবর্তীতে তাদের ট্রাকটি তল্লাশি করে ট্রাকের ওপরে ধানের কুঁড়া ভর্তি বস্তার মাঝখানে পলিথিনে মোড়ানো ৪৮ কেজি গাঁজা পাওয়া যায়।

গ্রেপ্তারকৃত আসামিরা জানায়, দীর্ঘদিন ধরে তারা রাজধানীর বিভিন্ন এলাকায় মাদক ব্যবসা করে আসছে।

জিজ্ঞাসাবাদে তারা আরও জানায়, তারা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন ধরে ট্রাকে বিভিন্ন মালামালের অন্তরালে অবৈধভাবে রাজধানীর ঢাকাসহ বিভিন্ন এলাকায় বিক্রি করে আসছিল। তাদের ব্যবহৃত ট্রাক এবং মোবাইল সেটগুলি মাদকদ্রব্য ব্যবসার কাজে ব্যবহার করায় সেগুলো জব্দ করেছে র‌্যাব।

গ্রেপ্তারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ তথ্য যাচাই-বাছাই করে ভবিষ্যতে র‌্যাব-২ এ ধরনের মাদকবিরোধী অভিযান অব্যাহত থাকবে। সেই সঙ্গে এ বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন থাকবে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।

পূর্বপশ্চিমবিডি/এসএস

র‍্যাব
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close