• রোববার, ০৭ মার্চ ২০২১, ২২ ফাল্গুন ১৪২৭
  • ||

প্রাইভেটকারের গ্যাস সিলিন্ডারে রাজধানীতে ইয়াবা সরবরাহ

প্রকাশ:  ১৫ জানুয়ারি ২০২১, ১৯:৪৮
নিজস্ব প্রতিবেদক

প্রাইভেটকারের গ্যাস সিলিন্ডারের ভেতরে করে ইয়াবা পাচার ধরা পড়লো র‌্যাবের হাতে। অভিনব এই কৌশল দেখে উপায় নেই সেখানে থাকতে পারে ভয়াবহ এই মাদক। আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিতে সিলিন্ডার কেটে তার ভেতরে ইয়াবা রাখা হতো। তার আবার সেই কাটা জায়গা এমনভাবে ঝালাই করা হতো যা দেখে বোঝার উপায় নেই এই সিলিন্ডারের ভেতর থাকতে পারে ইয়াবা। র‌্যাব-২-এর একটি দল এমনই এক ইয়াবার চালান জব্দ করেছে রাজধানীর কারওয়ান বাজার এলাকায়।

প্রাইভেটকারের গ্যাস সিলিন্ডারের ভেতর লুকানো ২৪ হাজার ৮০০ পিস ইয়াবাসহ ৩ জন মাদক ব্যবসায়ীকেও গ্রেপ্তার করে র‌্যাব। মাদক পরিবহনের জন্য প্রাইভেটকারটিও জব্দ করা হয়েছে।

শুক্রবার (১৫ ডিসেম্বর) র‌্যাবের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এত তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মাদক পাচার ও বিস্তার রোধে র‌্যাবে গোয়েন্দা নজরদারি কার্যক্রমের ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-২-এর একটি বিশেষ দল শুক্রবার (১৫ জানুয়ারি) রাত ১২টা ৫ মিনিটের দিকে এই অভিযান পরিচালনা করে। অভিযানে কাওরান বাজারের বাংলাদেশ টেক্সটাইল মিলস করপোরেশনে গেটের সামনের রাস্তায় ২৪ হাজার ৮০০ পিস ইয়াবাসহ মোহাম্মদ আলী হোসেন (৪৫), মো. জাকির হোসেন (৪০) ও মো. জুয়েল হোসেন (২৭) তিন মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করে র‌্যাব-২।

র‌্যাব জানায়, চলমান মাদকবিরোধী অভিযানের ধারাবাহিকতায় বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) রাত ১১টা ৪৫ মিনিটে র‌্যাব-২-এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, মাদক ব্যবসায়ীর একটি চক্র কক্সবাজারের টেকনাফ থেকে একটি প্রাইভেটকারে করে ইয়াবার একটি বড় চালান নিয়ে রাজধানীর ঢাকার কারওয়ান বাজার এলাকায় হস্তান্তরের উদ্দেশ্যে আসছে। মাদকের চালানটি রাত ১২টার পর যে কোনো সময় কারওয়ান বাজার এলাকায় সুবিধাজনক স্থানে হস্তান্তর করা হবে বলেও র‌্যাবকে জানানো হয়। সূত্রে দেয়া তথ্যের সত্যতা যাচাইয়ে র‌্যাব-২ এর আভিযানিক দল রাজধানীর তেজগাঁও থানাধীন কারওয়ান বাজারের বাংলাদেশ টেক্সটাইল মিলস কর্পোরেশনের গেটের সামনে পাকা রাস্তার ওপর চেক পোস্ট স্থাপন করে সন্দেহজনক প্রাইভেটকার থামিয়ে তল্লাশি কারতে থাকে।

সন্দেহ হলে তখন তাদের ইয়াবার চালান সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে প্রথমে তারা অস্বীকার করলেও পরবর্তীতে তাদের গাড়িতে লুকিয়ে রাখা নিষিদ্ধ মাদকদ্রব্য (ইয়াবা ট্যাবলেট) আছে বলে স্বীকার করে। আসামিদের দেয়া তথ্য মতে, প্রাইভেটকারের গ্যাস সিলিন্ডার বিশেষ কায়দায় কেটে ভেতরে লুকিয়ে রাখা ২৪ হাজার ৮০০ পিস ইয়াবা পাওয়া যায়।

র‍্যাব-২ সহকারী পরিচালক (এএসপি) মো. আবদুল্লাহ আল মামুন বলেন, ‘কক্সবাজার থেকে অভিনব কায়দায় গাড়ির সিলিন্ডার কেটে ভেতরে ইয়াবা ঢুকিয়ে ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করে আসছিলেন তারা।’

আটক ব্যক্তিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানান এই কর্মকর্তা।

পূর্বপশ্চিমবিডি/এসএস

র‌্যাব
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close