• বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ৭ মাঘ ১৪২৭
  • ||

করোনা ভ্যাকসিন সাধারণ মানুষকে পৌঁছে দেয়ার সুপারিশ

প্রকাশ:  ১৪ জানুয়ারি ২০২১, ১০:১৬
নিজস্ব প্রতিবেদক

অক্সফোর্ড অ্যাস্ট্রাজেনেকার করোনাভাইরাসের ভ্যাকসিন জেলা সরকারি হাসপাতাল এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মাধ্যমে নির্ধারিত অগ্রাধিকারের ভিত্তিতে সাধারণ মানুষকে পৌঁছে দিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে। বুধবার (১৩ জানুয়ারি) সংসদ ভবনে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের ‘পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ৮ম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি আবুল কালাম আজাদ সভাপতিত্ব করেন।

কমিটির সদস্য পরিকল্পনা মন্ত্রণালয়ের মন্ত্রী এম, এ, মান্নান, মেজর (অবঃ) রফিকুল ইসলাম, বীর উত্তম, হাফিজ আহমদ মজুমদার, বীরেন শিকদার, রওশন আরা মান্নান এবং আদিবা আনজুম মিতা বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়কে (বিএসএমএমইউ) সেন্টার অব এক্সিলেন্সে পরিণতকরণ প্রকল্প (২য় পর্ব) এর আওতায় দ্রুত বর্জ্য নিষ্কাশন প্ল্যান্ট পুনঃস্থাপনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

এস্টাবলিসমেন্ট অব ইনস্টিটিউট ফর পেডিয়াট্টিক নিউরো-ডিজঅর্ডার অ‌্যান্ড অটিজম ইন বিএসএমএমইউ শীর্ষক প্রকল্পের আওতায় যে সকল ভৌত অবকাঠামো নির্মাণ করা হয়েছে তা সংরক্ষণের নিমিত্তে সংস্কার ও রক্ষণাবেক্ষণ নিশ্চিত করাসহ প্রয়োজনীয় জনবলের সংস্থান করার উদ্যোগ গ্রহণের সুপারিশ করা হয়।

বৈঠকে সারভাইক্যাল ক্যান্সারের ভ্যাকসিন সরকারি ব্যবস্থাপনায় মহিলাদের বিনামূল্যে প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

পরিকল্পনা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের সচিব, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর মহাপরিচালকসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।


পূর্বপশ্চিমবিডি/এসএম

করোনাভাইরাস,ভ্যাকসিন,স্থায়ী কমিটি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close