• রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭
  • ||

‘অসমাপ্ত আত্মজীবনী’ নকল করে ছাপার অভিযোগে গ্রেপ্তার ৬

প্রকাশ:  ১৫ ডিসেম্বর ২০২০, ২১:১৩
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ বইটি নকল করে ছাপার অভিযোগে ৬ জনকে গ্রেপ্তার করেছে ডিএমপির লালবাগ থানা পুলিশ।

গ্রেপ্তাররা হলেন- প্রেস মালিক নজিবুল্লাহ, মো. রফিকুল ইসলাম (৩০), ছানোয়ার হোসেন, তোফাজ্জেল শেখ, লালচান শেখ ও ছাদেক শেখ। সোমবার রাত সাড়ে ৮টায় লালবাগ থানার শহীদ নগর বেড়িবাঁধ এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

লালবাগ থানার ওসি কেএম আশরাফ উদ্দিন জানান, দি ইউনিভার্সিটি প্রেস লিমিটেডের সেলস অ্যাসিসটেন্ট ম্যানেজার একেএম কামরুজ্জামান লালবাগ থানায় অভিযোগ করেন যে, কয়েকজন অসাধু ব্যক্তি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ বইটি নকল করে ছাপাচ্ছে।

অভিযোগের প্রেক্ষিতে সোমবার (১৪ ডিসেম্বর) রাত সাড়ে ৮টায় শহীদ নগর বেড়িবাঁধ এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের হেফাজত থেকে বই ছাপার সিটিপি প্লেট ‘অসমাপ্ত আত্মজীবনী’ বইয়ের ১টি, ‘চিলেকোঠার সেপাই’ বইয়ের ১৫টি, ‘প্যারাডক্সিক্যাল সাজিদ-২’ বইয়ের ১৫টি এবং ১টি বই ছাপার মেশিন জব্দ করা হয়।

তিনি আরও জানান, গ্রেপ্তারকৃতেদর দেয়া তথ্যের ভিত্তিতে জেএন শাহা রোডের একটি বই বাঁধার কারখানা থেকে ‘অসমাপ্ত আত্মজীবনী’ বইয়ের ১১শ' নকল কপি ও অবাঁধাইকৃত মুদ্রিত ইনার ফর্মা ৫০ বান্ডেল উদ্ধার করা হয়। অভিযান অব্যাহত রেখে শেখ সাহেব বাজারের মন্দিরের গলির একটি বাড়ি থেকে ‘চিলেকোঠার সেপাই’ বইয়ের ২শ' নকল কপি, বেলতলী লেনের একটি বাড়ি থেকে ‘বেলা ফুরাবার আগে’ বইয়ের ১৫শ' নকল কপি, ‘প্যারাডক্সিক্যাল সাজিদ-২’ বইয়ের ১৭টি নকল কপি ও অসমাপ্ত আত্মজীবনী বইয়ের আরও ৫৫০টি নকল কপি উদ্ধার করা হয়। এ ব্যাপারে লালবাগ থানায় একটি মামলা দায়ের হয়েছে।

পূর্বপশ্চিমবিডি/ এনএন

অসমাপ্ত আত্মজীবনী
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close