• শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ২ মাঘ ১৪২৭
  • ||

ফয়জুল-মামুনুল হককে গ্রেপ্তারের দাবিতে শাহবাগে অবরোধ

প্রকাশ:  ২৮ নভেম্বর ২০২০, ১৭:৩৮ | আপডেট : ২৮ নভেম্বর ২০২০, ১৭:৫৪
ঢাবি প্রতিনিধি
চরমোনাই পীর সৈয়দ ফয়জুল করীম ও মামুনুল হককে গ্রেপ্তারের দাবিতে শনিবার মুক্তিযুদ্ধ মঞ্চের শাহবাগে অবরোধ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণের বিরোধিতা করায় হেফাজত ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক ও ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর চরমোনাই পীর সৈয়দ ফয়জুল করীমের গ্রেপ্তারের দাবিতে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করেছেন মুক্তিযুদ্ধ মঞ্চের নেতা-কর্মীরা।

সমাবেশ দেশের বিভিন্ন অঞ্চল থেকে নেতাকর্মী জড়ো হন। মুক্তিযুদ্ধ মঞ্চের আমিনুল ইসলাম বুলবুল ও আল মামুন নেতৃত্বাধীন অংশের আহ্বানে শনিবার (২৮ নভেম্বর) বিকেল ৪টা থেকে শাহবাগ মোড়ে অবস্থান নেন সংগঠনের বিপুলসংখ্যক নেতা-কর্মী। পরে শাহবাগ মোড়ের রাস্তা আটকে গণজমায়েত শুরু করেন তাঁরা। একটি মিনি ট্রাকের ওপর মঞ্চ স্থাপন করে নেতারা বক্তব্য দেন। সমাবেশে অন্যান্যের মধ্য উপস্থিত আছেন মঞ্চের কেন্দ্রীয় সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, সাধারণ সাধারণ সম্পাদক আল মামুন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ ও সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত৷

আরো পড়ুন: চরমোনাই পীর-মামুনুল হককে গ্রেপ্তারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল বলেন, মামুনুল হককে গ্রেপ্তার করতে হবে। মহানবী (সা:) ও বঙ্গবন্ধুকে অবমাননা করার অপরাধে আজ থেকে সমগ্র বাংলাদেশে ধর্ম ব্যবসায়ী মামুনুল হক ও ফয়জুল করীমকে অবাঞ্ছিত ঘোষণা করলো মুক্তিযুদ্ধ মঞ্চ। এদেরকে অবিলম্বে গ্রেপ্তার না করলে মুক্তিযুদ্ধ মঞ্চ সারাদেশে কঠোর আন্দোলন গড়ে তুলবে।

মুক্তিযুদ্ধ মঞ্চের সাত দফা দাবির মধ্যে আছে, বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধিতাকারী মামুনুল হক ও ফয়জুল করীমের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি; দেশের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠান ও জেলা-উপজেলায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ; সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে বাংলাদেশে অবিলম্বে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করা।

পূর্বপশ্চিমবিডি/ এনএন

শাহবাগে অবরোধ,মাওলানা মামুনুল হক,চরমোনাই পীর
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close