• বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭
  • ||

তিন দফা দাবিতে নারী জনপ্রতিনিধিদের মানববন্ধন

প্রকাশ:  ২২ নভেম্বর ২০২০, ২০:৫১
নিজস্ব প্রতিবেদক

দাপ্তরিক নথিতে নারী জনপ্রতিনিধিদের স্বাক্ষরের সুযোগসহ তিন দফা দাবিতে মানববন্ধন করেছে নারী উন্নয়ন ফোরাম নামে একটি সংগঠন। রোববার (২২ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে ফোরাম নেতা ও পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলার নারী ভাইস চেয়ারম্যান রিতু আক্তার বলেন, নারী ফোরামের জন্য এডিপি থেকে যে তিন শতাংশ বরাদ্দ আছে তা আমরা বাস্তবায়ন করতে পারিনা, আবার উপজেলা পরিষদের যে গাড়িটি রয়েছে আমরা সেটাও ব্যবহার করতে পারি না। কিন্তু যিনি চেয়ারম্যান থাকেন তিনিই এসব ব্যবহার করার সুযোগ নেন।

এছাড়া সমন্বয় করে উপজেলার সব দাপ্তরিক নথিতে নারী জনপ্রতিনিধিদের স্বাক্ষরের সুযোগ দেওয়া হয় না। এতে করে আমাদের যে জনসেবার দায়িত্ব রয়েছে তা যথাযথভাবে পালন করতে পারছি না। আজ আমরা সারাদেশ থেকে শত শত নারী জনপ্রতিনিধি এখানে একসঙ্গে হয়েছি আমাদের প্রাণের দাবি আদায়ের জন্য।

মানববন্ধনে নারী উন্নয়ন ফোরামের চীফ কো-অর্ডিনেটর ফারহানা ফেরদৌস নিশা লিখিত বক্তব্যে তাদের দাবিগুলো তুলে ধরেন।

তাদের দাবিগুলোর মধ্যে ছিলো- পরিপত্রের ৩ শতাংশ সরাসরি নারী উন্নয়ন ফোরামের অনুকূলে বরাদ্দ প্রদান, উপজেলা পরিষদের দাপ্তরিক নথিতে নারী জনপ্রতিনিধিদের স্বাক্ষরের সুযোগ প্রদান করা এবং কেন্দ্রীয় কার্যালয় স্থাপনের জন্য জমি বরাদ্দের প্রস্তাব অনুমোদন ও জনসেবার জন্য নারী উন্নয়ন ফোরামের অনুকূলে গাড়ি বরাদ্দ দেওয়া।

মানববন্ধনে উপস্থিত ছিলেন নারী উন্নয়ন ফোরামকে শিল্প-বাণিজ্য কাজে যুক্তকরণ প্রকল্পের পরিচালক আবুল কালাম, ফোরামের প্রধান উপদেষ্টা এসএম জিল্লুর রহমানসহ অর্ধশতাধিক নারী জনপ্রতিনিধি।

পূর্বপশ্চিমবিডি/এসএস

জনপ্রতিনিধি,রাজধানী
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close