• বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭
  • ||

হত্যার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক বিচার চাই: রিফাতের বাবা

প্রকাশ:  ২৭ অক্টোবর ২০২০, ১১:৩০
বরগুনা প্রতিনিধি

বরগুনায় রিফাত শরীফকে প্রকাশ্যে কুপিয়ে খুনের অপ্রাপ্তবয়স্ক আসামিদের বিরুদ্ধে মামলার রায় মঙ্গলবার (২৭ অক্টোবর) হতে যাচ্ছে। বরগুনা শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমান ওইদিন অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির এ মামলার রায় ঘোষণার দিন ধার্য করেন।

আদালত থেকে ন্যায় বিচারের প্রত্যাশা করছেন নিহত রিফাতের বাবা মো. আবদুল হালিম দুলাল শরীফ।

তিনি বলেন, আমার ছেলে আজ পৃথিবীতে নেই। ছেলে কি অবস্থায় আছে তা দেখার সুযোগও নেই। তবে আমার ছেলের হত্যার সঙ্গে যারা জড়িত তাদের দৃষ্টান্তমূলক বিচার চাই।

মামলার ১৪ আসামির মধ্যে শুধু ছেলে হত্যাকাণ্ডে যারা জড়িত তাদেরই শাস্তি চান বলে জানিয়ে নিহত রিফাতের বাবা ও এ মামলার বাদি মো. আবদুল হালিম দুলাল শরীফ বলেন, আদালতের প্রতি আমার দৃঢ় বিশ্বাস আছে। আমি আদালতের প্রতি শ্রদ্ধাশীল। আদালত যে রায় দেবে তা আমি মাথা পেতে নেবো।

তিনি বলেন, আমার বিশ্বাস- যারা আমার ছেলে হত্যায় জড়তি শুধু তারাই শাস্তি পাবে এবং যারা নিরপরাধ তার খালাস পাবে।

রিফাতের একমাত্র বোন ইসরাত জাহান মৌ বলেন, প্রাপ্তবয়স্ক ছয় আসামির মত ভাইয়ার অন্য খুনিরাও যেন দৃষ্টান্তমূলক শাস্তি পায়- এটাই আমার প্রত্যাশা।

তিনি বলেন, ভাইয়াকে তো আর ফিরে পাবো না। তবে ওর খুনিদের যথাযথ শাস্তি হলে আমরা একটু সান্ত্বনা পাবো।

গত বছরের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে রিফাতকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয়। ওই বছর ১ সেপ্টেম্বর ২৪ জনকে অভিযুক্ত করে প্রাপ্ত ও অপ্রাপ্তবয়স্ক দু’ভাগে বিভক্ত করে আদালতে প্রতিবেদন দেয় পুলিশ। এর মধ্যে প্রাপ্তবয়স্ক ১০ জন এবং অপ্রাপ্তবয়স্ক ১৪ জনকে আসামি করা হয়।

গত ৮ জানুয়ারি রিফাত হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন বরগুনার শিশু আদালত। এরপর ১৩ জানুয়ারি থেকে অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু করেন আদালত। মোট ৭৪ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়েছে এ মামলায়।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

বরগুনা,বাবা,রিফাত শরীফ,বিচার,হত্যা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close