• শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭
  • ||

আবারো হাসপাতালে ব্যারিস্টার রফিক-উল হক

প্রকাশ:  ১৮ অক্টোবর ২০২০, ১৫:৪৬
নিজস্ব প্রতিবেদক

সুপ্রিম কোর্টের প্রবীণ আইনজীবী সাবেক অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার রফিক-উল হককে আবারো হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার (১৭ অক্টোবর) দুপুরের পরপরই তাকে রাজধানীর মগবাজারের আদ-দ্বীন হাসপাতালে ভর্তি করা হয়।

রোববার (১৮ অক্টোবর) সকালে তার চেম্বারের জুনিয়র আইনজীবীরা জানান, তিনি (রফিক-উল হক) কিছুটা সুস্থ বোধ করলে শনিবার সকালে হাসপাতাল থেকে পল্টনের বাসায় নেওয়া হয়। তবে দুপুরের পরপরই তাকে আবারো রাজধানীর মগবাজারের আদ-দ্বীন হাসপাতালে ভর্তি করা হয়।

আদ-দ্বীন হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা তবিবুর রহমান আকাশ বলেন, তিনি (রফিক-উল হক) কিছুটা সুস্থ হলে বাসায় ফিরে যান। তবে আবার অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে ফিরিয়ে আনা হয়েছে। হাসপাতালে থেকেই তিনি চিকিৎসা নিচ্ছেন। তার শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে।

এর আগে, গত ১৫ অক্টোবর বিকেলে অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ভিআইপি কেবিনে ডা. রিচমন্ড ডোনাল্ড গোমেজের তত্ত্বাবধানে তার চিকিৎসা দেওয়া হয়। তিনি বার্ধক্যজনিত, ইউরিন ইনফেকশন এবং রক্ত শূন্যতায় ভুগছেন।

উল্লেখ‌্য, ১৯৯০ সালে অ্যাটর্নি জেনারেল হিসেবে দায়িত্ব পালন করেন ব্যারিস্টার রফিক-উল হক। সেনা নিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকার আমলে আইনজীবী হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তিনি। ওই সময় তিনি বর্তমান প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ অনেক রাজনীতিবিদের পক্ষে সুপ্রিম কোর্টে আইনি লড়াই করেন।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

রফিক-উল হক,ব্যারিস্টার,হাসপাতাল
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close