• বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭
  • ||

ঢাকা-৫ আসনের ফলাফলে এগিয়ে নৌকার মনিরুল

প্রকাশ:  ১৭ অক্টোবর ২০২০, ২০:৩৫ | আপডেট : ১৭ অক্টোবর ২০২০, ২১:০৬
নিজস্ব প্রতিবেদক

ঢাকা-৫ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ শেষে কেন্দ্রভিত্তিক ফলাফল ঘোষণা করা হচ্ছে। আওয়ামী লীগ প্রার্থী কাজী মনিরুল ইসলাম ভোটের ফলাফলে এগিয়ে আছেন বলে জানা গেছে। তবে ভোটে কারচুপির অভিযোগ এনে পূননির্বাচনের দাবি জানিয়েছেন বিএনপির প্রার্থী সালাউদ্দিন আহমেদ।

শনিবার (১৭ অক্টোবর) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ শেষে এ তথ্য জানা যায়।

জানা গেছে, শনিবার সন্ধ্যায় রাজধানীর দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ থেকে ঢাকা-৫ আসনের উপনির্বাচনের ফলাফল ঘোষণা শুরু হয়। ফল ঘোষণা করছেন সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মনির হোসেন খান। আওয়ামী লীগের কাজী মনিরুল ইসলাম মনু এখন পর্যন্ত ১০ কেন্দ্রের ফলাফলে এগিয়ে আছেন। তিনি তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির সালাহউদ্দিন আহমেদ চেয়ে ১ হাজার ৬১৪ ভোটে এগিয়ে আছেন।

এখন পর্যন্ত ঘোষিত দশ কেন্দ্রের মধ্যে আওয়ামী লীগের কাজী মনিরুল ইসলাম মনু (নৌকা) পেয়েছেন এক হাজার ৮৬৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির সালাহউদ্দিন আহম্মেদ (ধানের শীষ) পেয়েছেন ২৫২ ভোট৷ ঘোষিত ১০ কেন্দ্রে ফলাফল অনুযায়ী ভোটের হার শূন্য দশমিক ৪৬ শতাংশ।

অন্যান্য প্রার্থীদের মধ্যে জাতীয় পার্টির মীর আব্দুস সবুর (লাঙ্গল) পেয়েছেন ৩০ ভোট, বাংলাদেশ কংগ্রেসের আনছার রহমান শিকদার (ডাব) পেয়েছেন ৪ ভোট এবং ন্যাশনাল পিপলস পার্টির আরিফুর রহমান সুমন মাস্টার (আম) পেয়েছেন ১০ ভোট।

এদিন সকালে যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ভোট দেন বলে জানান আওয়ামী লীগের প্রার্থী কাজী মনিরুল ইসলাম। তবে ঐ কেন্দ্রের প্রিজাইডিং অফিসার জানান, আইডিয়াল কলেজে ভোট দেননি কাজী মনিরুল। কারণ তিনি এখানকার ভোটার নন।

পরে গণমাধ্যমকে মনিরুল বলেন, উৎসবমুখর পরিবেশে নির্বাচন হয়েছে। অরাজকতা করে কেউ পার পাবে না।

একই কেন্দ্র পরিদর্শন শেষে বিএনপি প্রার্থী সালাহ উদ্দিন আহমেদ অভিযোগ করেন, ক্ষমতাসীন দলের সন্ত্রাসীরা সব কেন্দ্র দখল করে বিএনপির এজেন্টদের বের করে দিয়েছে।

পূর্বপশ্চিমবিডি/জেডআই

উপনির্বাচন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close