• শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৯ কার্তিক ১৪২৭
  • ||

করোনার মধ্যেও কোনো মানুষ না খেয়ে থাকেনি: মতিয়া চৌধুরী

প্রকাশ:  ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪:১১
নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী বলেছেন, দেশ-বিদেশের অনেক বিশ্লেষক করোনার শুরুতে এটা বলেছিলেন যে, করোনার কারণে দেশের মাথাপিছু আয় কমতে পারে। তবে তা কমেনি। একটি স্বচ্ছ পরিকল্পনা এবং উদ্যোগে আমাদের মাথাপিছু আয় একটি স্বাভাবিক অবস্থানে আছে। করোনার মধ্যেও কোনো মানুষ না খেয়ে থাকেনি। প্রধানমন্ত্রী সবার প্রতি সজাগ দৃষ্টি রেখেছেন।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। ‘দেশ ও জাতির উন্নয়নের প্রতিক বঙ্গবন্ধু শেখ হাসিনা-অগ্রগতিতে বাংলাদেশ’ শীর্ষক এ সভার আয়োজন করে সামাজিক সংগঠন জনতার প্রত্যাশা।

মতিয়া চৌধুরী বলেন, আমাদের দেশ আজ বিশ্বে সবজি উৎপাদনে তৃতীয়। মিঠা পানির মাছ উৎপাদনে ৪র্থ। আমাদের কাজ চলছে সমুদ্র নিয়েও, যেন এখানেও আমরা একটি সফল দৃষ্টান্ত হতে পারি। আর এর সবই এগিয়ে নিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী। শিক্ষা, চিকিৎসা, উন্নত জীবন, যাতায়াত ব্যবস্থা, সব জায়গাতেই লেগেছে উন্নয়নের ছোঁয়া। শেখ হাসিনা এবং আওয়ামী লীগের হাত ধরে এই উন্নয়ন দেশের মানুষের জন্য অব্যাহত থাকবে বলেই আশা করি।

তিনি বলেন, যেকোনো বাঙালি আজ এটা স্বীকার করবে যে, জয়নুল আবেদিনের ছবির মতো কাদায় আটকে যাওয়া বাংলাদেশের গরুর গাড়ির চাকাকে টেনে তুলে আজ স্যাটেলাইটে রূপ দিয়েছেন শেখ হাসিনা। সব ষড়যন্ত্র ভেদ করে দেশ আজ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে তার নেতৃত্বে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আরো বলেন, সাধারণ মানুষ আজ পেট পুরে ভাত খেতে পারে। একজন রিকশাচালক বা গ্রামের মানুষও দিন শেষে বাজারে গিয়ে মোটা চালের পরিবর্তে চিকন চাল খোঁজে। দেশের এই অগ্রগতি অনন্য এবং তা বঙ্গবন্ধুকন্যার হাত ধরে আরো অগ্রসর হবে।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

মতিয়া চৌধুরী,মানুষ,করোনাভাইরাস,আওয়ামী লীগ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close