• শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭
  • ||

বেশিদিন লাগবে না, দেশ থেকে এমনিতেই করোনা চলে যাবে: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশ:  ১৫ আগস্ট ২০২০, ২১:৪৮ | আপডেট : ১৫ আগস্ট ২০২০, ২১:৫৩
নিজস্ব প্রতিবেদক
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। ফাইল ছবি

দেশে করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা ও মৃত্যুর হার কমে গেছে। বেশিদিন লাগবে না, বাংলাদেশ থেকে এমনিতেই করোনা চলে যাবে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এই ধারণার পক্ষে যুক্তি হিসেবে এরইমধ্যে দেশে সব ধরনের কাজকর্ম শুরু হয়ে যাওয়ার কথা বলেছেন তিনি।

শনিবার (১৫ আগস্ট) বিকেলে রাজধানীর বিসিপিএস অডিটোরিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে স্বাস্থ্য অধিদপ্তরের উদ্যোগে দোয়া মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা এমনিতেই বাংলাদেশ থেকে চলে যাবে। আমরা আনন্দিত, দেশে করোনায় সংক্রমণ ও মৃত্যু হার কমেছে। ভ্যাকসিনের প্রয়োজন হবে কি না জানি না। তবে আমরা সব প্রস্তুতি নিয়ে রেখেছি।

করোনাভাইরাসের টিকা তৈরি করছে যেসব দেশ তাদের সঙ্গে যোগাযোগ হওয়ার কথা জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আগামী পরশু প্রধানমন্ত্রীর সঙ্গে আমাদের বৈঠক আছে। সেখানে ভ্যাকসিন নিয়ে আলোচনা হবে।

রোগীদের হাসপাতাল বিমুখতার সম্পর্কে তিনি বলেন, মানুষ এখন বাসায় বসেই চিকিৎসা পায় তাই তাদের হাসপাতালে আসতে হয় না, এ জন্য হাসপাতালে রোগী কম।

মন্ত্রী বলেন, গোটা বিশ্ব যেখানে করোনা ভাইরাসে হিমশিম খেয়েছে, সে সময়ে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত বিচক্ষণতার সঙ্গে স্বাস্থ্য খাতের একেকটি সিদ্ধান্ত আমাদেরকে দিয়েছেন। আমরা স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর প্রতিটি কথা মেনে কাজ করেছি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, চিকিৎসক, নার্স, টেকনোলজিস্টরা নিরলস কাজ করে গেছে। এর ফলে, করোনা আজ আমাদের দেশ থেকে বিদায় নেবার পথে। আক্রান্ত বিবেচনায় করোনায় মৃত্যুহার আমাদের দেশে অনেক কম। বলা চলে, ভ্যাকসিন ছাড়াই দেশ এখন স্বাভাবিক অবস্থায় ফেরার পথে। এই স্বাভাবিক অবস্থার কারণেই দেশের অর্থনীতির চাকা আবার সচল হয়েছে। দেশ আবার এগিয়ে যাচ্ছে। সব কিছুই সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর সময়োপযোগী ও সাহসী সিদ্ধান্ত গ্রহণের ফলেই। বঙ্গবন্ধুর আদর্শে গড়া সন্তান বলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সর্বক্ষেত্রেই সফল হয়েছেন।

অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক এবিএম খুরশীদ আলমের সভাপতিত্বে আলোচনা সভায় স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আবদুল মান্নান, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আলী নূর, বিএমআরসির সভাপতি ও কমিউনিটি ক্লিনিক ট্রাস্টের চেয়ারম্যান সৈয়দ মোদাচ্ছের আলী, বিএমএ সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিন, সাধারণ সম্পাদক এহতেশামুল হক চৌধুরী, স্বাচিপের সভাপতি ইকবাল আর্সেনাল, সাধারণ সম্পাদক এম এ আজিজ, আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রোকেয়া সুলতানা বক্তব্য রাখেন।

পূর্বপশ্চিমবিডি/এসএস

স্বাস্থ্যমন্ত্রী,করোনাভাইরাস
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close