• বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ৯ আশ্বিন ১৪২৭
  • ||

শিক্ষক বদলির তদবির করতেন ডিজিএফআই পরিচয়ে!

প্রকাশ:  ১১ আগস্ট ২০২০, ২১:৩০ | আপডেট : ১১ আগস্ট ২০২০, ২১:৩২
নিজস্ব প্রতিবেদক
গ্রেপ্তার শাহিনুল ইসলাম ওরফে শাহিন

ডিজিএফআই’র সহকারী পরিচালক পরিচয় দিয়ে বিভিন্ন সময় রাজধানীর মিরপুরের প্রাথমিক শিক্ষা অধিদপ্ততরের যুগ্ম-পরিচালককে শিক্ষকের বদলির তদবির করতে যান শাহিনুল ইসলাম ওরফে শাহিন। প্রথমে মোবাইলে চাপ দেন। তাতে কাজ না হলে নিজে পরিচালকের অফিসে যান। বিষয়টি তাদের সন্দেহ হলে পুলিশকে জানায়। এরপর সোমবার (১০ আগস্ট) রাতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করে। এ সময় তার কাছ থেকে বদলি সংক্রান্ত কাগজপত্র জব্দ করা হয়।

মঙ্গলবার মিরপুর মডেল থানার ওসি মো. মোস্তাজিরুর রহমান বলেন, গত ১৬ জুন সকালে যুগ্ম-পরিচালকের অফিসে যায় শাহিন। তিনি নিজেকে ডিজিএফআই’র সহকারী পরিচালক পরিচয় দিয়ে বদলির তদবির করতে যুগ্ম-পরিচালককে একটি চিরকুট দেন। যুগ্ম-পরিচালক তাকে বিধিমোতাবেক কার্যক্রম চলছে এবং চলবে বলে জানান। মঙ্গলবার সকালে শাহিন ফের প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের যুগ্ম-পরিচালকের অফিসে যান। যুগ্ম-পরিচালক শাহিনকে পরিচয়পত্র দেখাতে বললে তিনি দেখাতে পারেনি। এরপর পরিচালক খোঁজখবর নিয়ে জানতে পারেন ওই নামে কেউ ডিজিএফআই’র সহকারী পরিচালক পদে নেই। এরপর পুলিশ তাকে গ্রেপ্তার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে শাহিন পুলিশকে জানায়, তিনি একজন অবসরপ্রাপ্ত সেনা সার্জেন্ট। তিনি ২০০৮ সালে অবসরে যান। তিনি র‌্যাব-১২ তেও কর্মরত ছিলেন। তিনি বিভিন্ন মন্ত্রণালয়ে নিজেকে বিভিন্ন পরিচয় দিয়ে তদবির করতেন। তার বিরুদ্ধে একাধিক তদবিরের অভিযোগ পাওয়া গেছে। প্রতারণার অভিযোগে শাহিনের বিরুদ্ধে মিরপুর মডেল থানায় একটি মামলা করা হয়েছে।

আরো পড়ুন: নাম ‘চুরি’ করে নতুন শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের পায়তারা

প্রাথমিক শিক্ষকদের নতুন পদ্ধতিতে বদলি অক্টোবর থেকে

কেন্দ্র বাড়িয়ে সেপ্টেম্বরে এইচএসসি পরীক্ষা!

বাতিল হচ্ছে পঞ্চম ও অষ্টম শ্রেণির পাবলিক পরীক্ষা!

পূর্বপশ্চিমবিডি/এসএস

শিক্ষক
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close