• বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৭ আশ্বিন ১৪২৭
  • ||

বৈরুতে বিস্ফোরণে আহত বাংলাদেশিদের দূতাবাসে যোগাযোগের আহ্বান

প্রকাশ:  ০৮ আগস্ট ২০২০, ১৩:২৬
নিজস্ব প্রতিবেদক

লেবাননের রাজধানী বৈরুতে অ্যামোনিয়াম নাইট্রেট থেকে হওয়া ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় আহত বাংলাদেশিদের মধ্যে যারা চিকিৎসার সুযোগ পাচ্ছেন না, তাদের বাংলাদেশ দূতাবাসে যোগাযোগ করার আহ্বান জানানো হয়েছে।

শনিবার (৮ আগস্ট) দূতাবাসের এক বার্তায় এই আহ্বান জানানো হয়।

এতে বলা হয়, গত ৪ আগস্ট বৈরুত পোর্টে বিস্ফোরণের ঘটনায় যারা আহত হয়েছেন কিন্তু এখনও কোনও হাসপাতালে চিকিৎসা নিতে পারছেন না, তারা দূতাবাসে যোগাযোগ করতে পারেন।

দূতাবাসের পক্ষ থেকে আরও বলা হয়েছে, এখনও কয়েকজন বাংলাদেশি বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। আপনাদের পরিচিত কেউ যদি এখনও কোনও হাসপাতালে চিকিৎসাধীন থাকে, তাহলে দূতাবাসকে জানান। এ জন্য দূতাবাসের হেল্পলাইন নম্বরে (+৯৬১-৮১৭৪৪২০৭) যোগাযোগ করা যাবে।

বৈরুতে ভয়াবহ এই বিস্ফোরণে এখন পর্যন্ত মারা গেছেন ১৫৭ জন। আহতের সংখ্যা ৫ হাজার ছাড়িয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, এখনও অনেকে নিখোঁজ রয়েছে। উদ্ধার তৎপরতা চলছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

প্রসঙ্গত, মঙ্গলবার লেবাননের স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ৭ মিনিটে ঘটা বিস্ফোরণের তীব্রতায় গোটা শহরই কেঁপে ওঠেছিল। ২৪০ কিলোমিটার দূর থেকেও টের পাওয়া য়েছিল বিস্ফোরণের তীব্রতা। শক ওয়েবে ভেঙে পড়েছিল ৫ কিলোমিটারের মধ্যকার দালানগুলোর জানালার কাচ। ক্ষতিগ্রস্ত হয়েছে বৈরুতের ৪০ শতাংশ ঘরবাড়ি।

বিস্ফোরণে বৈরুত শহরজুড়ে আতঙ্ক তৈরি হয়। শহরের বাসিন্দারা বলেছেন, বিস্ফোরণে তাদের শহরটি ভূমিকম্পের মতো কেপে ওঠে।

ইন্টারনেটে ছড়িয়ে পড়া বিভিন্ন ভিডিওতে দেখা যায়, বৈরুতের বন্দর এলাকা থেকে বড়ু গম্বুজ আকারে ধোঁয়া উড়ছে, এর কিছুক্ষণের মধ্যে বিকট বিস্ফোরণে গাড়ি, ভবন উড়ে যেতে দেখা যায়।

ভিডিওতে মানুষের চিৎকার ও ছুটোছুটি করতে দেখা যায়। বাড়িঘরের জানালার কাচ ও বেলকনি ভেঙেও অনেকে আহত হন।


পূর্বপশ্চিমবিডি/এসএম

লেবানন,বৈরুত,বিস্ফোরণ,বাংলাদেশ দূতাবাস
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close