• শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭
  • ||

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক হলেন খোরশেদ আলম সুজন

প্রকাশ:  ০৪ আগস্ট ২০২০, ১৩:৪০
নিজস্ব প্রতিবেদক
খোরশেদ আলম সুজন

চট্টগ্রাম সিটি করপোরেশনে (চসিক) প্রশাসক নিয়োগ দেওয়া হয়েছে। বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দীনের মেয়াদ শেষ হওয়ার একদিন আগে অন্তর্বর্তীকালীন দায়িত্ব পালনের জন্য প্রশাসক হিসেবে দায়িত্ব পেলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন। মঙ্গলবার (৪ আগস্ট) সচিবালয়ে মন্ত্রণালয়ের নিজ কক্ষে সাংবাদিকদের এ তথ্য জানান স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম।

বুধবার (৫ আগস্ট) চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিনের শেষ কর্মদিবস। ২০১৫ সালের ৬ আগস্ট মেয়রের দায়িত্ব নিয়েছিলেন তিনি।

করোনা পরিস্থিতির কারণে এ সিটিতে নির্বাচন অনুষ্ঠিত হয়নি। তবে নির্দিষ্ট মেয়াদ শেষ হয়ে যাওয়ায় আনুষ্ঠানিকভাবে বিদায় নিতে হচ্ছে চট্টগ্রামের আলোচিত এই মেয়রকে। এর ফলে সরকার মনোনীত প্রশাসকের হাতেই যাচ্ছে চসিকের দায়িত্বভার।

খোরশেদ আলম সুজন চট্টগ্রাম নগরীর কাট্টলী এলাকার স্থায়ী বাসিন্দা। ২০০৭ সালে আওয়ামী লীগ থেকে তৎকালীন চট্টগ্রাম ১০ আসনের সংসদ সদস্য পদের জন্য খোরশেদ আলম সুজনকে মনোনয়ন দেয়া হয়েছিলো। কিন্তু সেই বার তাকে আওয়ামী লীগের পার্লামেন্টারী বোর্ডের নির্দেশে মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিতে হয়। তার স্থলে মনোনয়ন দেয়া হয়েছিলো এম এ লতিফকে।

নির্বাচন কমিশন সূত্র জানিয়েছে, প্রশাসকের নেতৃত্বে একটি পরিষদ গঠিত হবে। এ পরিষদ তাদের অন্তর্বর্তীকালীন সময়ে কর্পোরেশনের কর্মকান্ড পরিচালনা করবে।

নিয়মানুযায়ী মেয়াদপূর্তির ১৮০ দিনের মধ্যে নির্বাচন করতে হবে। সে হিসাবে ২৯ মার্চ ভোটের তারিখ নির্ধারণ করে নির্বাচন কমিশন তফসিলও ঘোষণা করেছিল। কিন্তু করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ভোটের এক সপ্তাহ আগে ২১ মার্চ নির্বাচন স্থগিত করেন ইসি। স্থগিত নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাননি দলটির নগর কমিটির সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দীন। তার বদলে নৌকার মনোনয়ন পান নগর কমিটির সিনিয়র যুগ্ম সম্পাদক এম রেজাউল করিম চৌধুরী। অন্যদিকে বিএনপি থেকে মনোনয়ন পান দলটির নগর কমিটির সভাপতি শাহাদাত হোসেন।

পূর্বপশ্চিমবিডি/এসএস

খোরশেদ আলম সুজন,চট্টগ্রাম সিটি করপোরেশন,চট্টগ্রাম
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close