• সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭
  • ||

স্বাস্থ্য অধিদপ্তরের ডিজির ব্যাখ্যায় মন্ত্রণালয় সন্তুষ্ট নয়

প্রকাশ:  ১৬ জুলাই ২০২০, ১৪:৪৬
নিজস্ব প্রতিবেদক

রিজেন্ট হাসপাতালের সঙ্গে চুক্তি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ যে ব্যাখ্যা দিয়েছেন, তাতে সন্তুষ্ট হতে পারেনি স্বাস্থ্য মন্ত্রণালয়। ডিজির দেওয়া ব্যাখ্যায় অনেক কিছুই অস্পষ্ট রয়ে গেছে বলে মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে।

বৃহস্পতিবার (১৬ জুলাই) স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট সূত্র জানায়, কারণ দর্শানোর জবাবে ডা. আবুল কালাম আজাদ একজন সাবেক স্বাস্থ্য সচিবের মৌখিক নির্দেশের কথা উল্লেখ করেছেন। তবে চুক্তি সম্পাদনের সুস্পষ্ট কোনো ব্যাখা দেননি। মন্ত্রণালয় থেকে তার কাছে এসব বিষয়ে আরো স্পষ্ট ও সুনির্দিষ্ট ব্যাখ্যা চেয়ে আবারও চিঠি দেওয়া হবে বলে জানা গেছে।

এর আগে বুধবার (১৫ জুলাই) রিজেন্ট হাসপাতালের সঙ্গে চুক্তি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ নিজ বক্তব্যের ব্যাখ্যা দেন।সচিবালয়ে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আবদুল মান্নানের কাছে লিখিত ব্যাখ্যা জমা দিন তিনি।

মন্ত্রণালয় সূত্র জানায়, ডিজি বর্তমান সচিবকে জানিয়েছেন রিজেন্ট হাসপাতালের সঙ্গে সেই চুক্তি করা হয়েছিল সাবেক স্বাস্থ্য সচিব আসাদুল ইসলামের মৌখিক নির্দেশে। যিনি বর্তমানে পরিকল্পনা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য, গত ১২ জুলাই স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদের কাছে ব্যাখ্যা দাবি করে স্বাস্থ্য মন্ত্রণালয়। স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপ-সচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত এক অফিস আদেশে ‘স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ’ বলতে স্বাস্থ্য মহাপরিচালক কী বোঝাতে চেয়েছেন, সে বিষয়ে তার কাছ থেকে ব্যাখ্যা চাওয়া হয়। এ বিষয়ে সুস্পষ্ট ব্যাখ্যা তিন দিনের মধ্যে প্রদান করার নির্দেশক্রমে অনুরোধ করা হয়।

পূর্বপশ্চিম-এনই

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক,রিজেন্টের সঙ্গে চুক্তি,ডা. আবুল কালাম আজাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close