• শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭
  • ||

হাসপাতালের রান্নাঘরে লুকানো ছিল শাহেদের পাসপোর্ট ও কম্পিউটার

প্রকাশ:  ১২ জুলাই ২০২০, ২১:৫১
নিজস্ব প্রতিবেদক

আত্মগোপনে যাওয়ার ছয় দিন পরেও রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ শাহেদকে গ্রেপ্তার করতে পারেনি আইন-শৃঙ্খলা বাহিনী। তবে শনিবার (১১ জুলাই) উত্তরা-১২ নম্বর সেক্টরে রিজেন্ট হাসপাতাল থেকে তার একটি পাসপোর্ট ও কম্পিউটার জব্দ করেছে র‌্যাব।

র‍্যাবের উপ-পরিচালক (লিগ্যাল ও মিডিয়া) সুজয় কুমার সরকার জানান, বৃহস্পতিবার গ্রেপ্তার হওয়া তরিকুল ইসলাম জিজ্ঞাসাবাদে শাহেদের পাসপোর্ট ও কম্পিউটার রিজেন্ট হাসপাতালের রান্নাঘরে লুকানো আছে বলে র‍্যাবকে অবহিত করেন। তার দেয়া তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে সেগুলো জব্দ করা হয়।

সুজয় কুমার সরকার আরো জানান, শাহেদ যাতে দেশ থেকে পালাতে না পারেন তার জন্য সব ইমিগ্রেশন অফিসকে সতর্কবার্তা দেয়া হয়েছে।

শাহেদকে গ্রেপ্তারের বিষয়ে অগ্রগতি জানতে চাইলে র‌্যাবের গোয়েন্দা শাখার প্রধান সারওয়ার বিন কাশেম বলেন, তাকে গ্রেপ্তারে যথেষ্ট চেষ্টা চালানো হচ্ছে। আমাদের ৫-৬টি টিম কাজ করছে, তারা চেষ্টা চালাচ্ছে।

নাম প্রকাশ না করার অনুরোধ জানিয়ে অভিযানে অংশ নেওয়া র‌্যাবের শীর্ষ পর্যায়ের একজন কর্মকর্তা বলেন, শাহেদের আদালতে আত্মসমর্পণের সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না তারা।শাহেদ কারো না কারো সাথে যোগাযোগ রক্ষা করে চলছে। বসে নেই। কার সাথে তার যোগাযোগ চলছে, সেই পথ খুঁজে বের করার চেষ্টা চলছে।

শাহেদ দেশে আছেন না কি দেশের বাইরে চলে গেছেন- এ প্রশ্নের জবাবে র‌্যাবের ওই কর্মকর্তা বলেন, তার দেশের বাইরে যাওয়ার সম্ভবনা খুব কম। সর্বত্র নজদারি রয়েছে।

করোনাভাইরাস মহামারির মধ্যে নমুনা পরীক্ষা না করে ভুয়া প্রতিবেদন দেওয়ার প্রমাণ পেয়ে গত ৬ জুলাই উত্তরায় রিজেন্ট হাসপাতালে অভিযান চালায় র‌্যাব। অভিযানে আরো অনিয়ম ধরা পড়ার পর উত্তরা ও মিরপুরে রিজেন্ট হাসপাতাল বন্ধ করে দেওয়া হয়।

পরপর দুই দিন অভিযান চালিয়ে রিজেন্টের আট কর্মকর্তা-কর্মচারীকে গ্রেপ্তার করে র‌্যাব। চিকিৎসা নিয়ে প্রতারণায় উত্তরা পশ্চিম থানায় রিজেন্ট হাসপাতালের মালিক মোহাম্মদ শাহেদসহ ১৭ জনকে আসামি করে একটি মামলাও করা হয়। ওই মামলায় পলাতকদের মধ্যে একজনকে পরে গ্রেপ্তার করা হয়েছে। তবে প্রথম দিনের অভিযানের পর আত্মগোপনে যাওয়া শাহেদের অবস্থান এখনও বের করতে পারেনি র‌্যাব ও পুলিশ।

পূর্বপশ্চিমবিডি/এসএস

রিজেন্ট হাসপাতাল
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close