• বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭
  • ||

সৈয়দ আশরাফের কবর সংরক্ষণের নির্দেশ

প্রকাশ:  ০৮ জুলাই ২০২০, ২০:০৫
নিজস্ব প্রতিবেদক

প্রয়াত বিশিষ্ট রাজনীতিবিদ, আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এবং সাবেক স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের কবর স্থায়ীভাবে পাকাকরণ এবং সংরক্ষণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ঢাকা উত্তর সিটি করপোরেশনকে তিনি নির্দেশ দিয়েছেন বলে বুধবার (৮ জুলাই) মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম একই মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রীর কবর পাকা ও স্থায়ীভাবে সংরক্ষণ করার জন্য ঢাকা উত্তর সিটি করপোরেশনকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দিয়েছেন।

স্থানীয় সরকারমন্ত্রীর নির্দেশে বুধবার স্থানীয় সরকার বিভাগ থেকে উপ-সচিব নাজনীন ওয়ারেস স্বাক্ষরিত এক চিঠিতে এ সিদ্ধান্ত দেয়া হয়।

চিঠিতে জানানো হয়, ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতাধীন বনানী কবরস্থানে সমাহিত সৈয়দ আশরাফুল ইসলামের কবর পাকাকরণ করে স্থায়ীভাবে সংরক্ষণ করা জরুরি এবং ঢাকা উত্তর সিটি করপোরেশন এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

বাংলাদেশের অস্থায়ী সরকারের প্রথম রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের ছেলে সৈয়দ আশরাফ আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পাশাপাশি দলের নেতৃত্বাধীন সরকারে জনপ্রশাসন ও স্থানীয় সরকারমন্ত্রীর দায়িত্বও পালন করেছেন। ৬৭ বছর বয়সী আশরাফ ফুসফুস ক্যান্সারে আক্রান্ত হয়ে ২০১৯ সালের ৩ জানুয়ারি থাইল্যান্ডের একটি হাসপাতালে মারা যান। ৬ জানুয়ারি তাকে রাজধানীর বনানী কবরস্থানে তার দাফন করা হয়।

পূর্বপশ্চিমবিডি/এসএস

সৈয়দ আশরাফুল ইসলাম,আওয়ামী লীগ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close