• রোববার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭
  • ||

বাজেট অধিবেশনে অংশ নেওয়া এমপি করোনা আক্রান্ত

প্রকাশ:  ১৬ জুন ২০২০, ১৬:৫০ | আপডেট : ১৬ জুন ২০২০, ১৭:২৬
নিজস্ব প্রতিবেদক
মোকাব্বির খান

শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হলেও নমুনা পরীক্ষায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসনের গণফোরামের সংসদ সদস্য মোকাব্বির খানের।

মঙ্গলবার (১৬ জুন) দুপুরে তার এপিএস জুবের খান বিষয়টি নিশ্চিত করে জানান, কিছুক্ষণ আগে রিপোর্ট এসেছে সেখানে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তবে স্যার শারীরিক ও মানসিকভাবে সুস্থ আছেন। ওনার শ্বাসকষ্ট কমেছে।

গণফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া জানান, মোকাব্বির খান নিবিড় পর্যবেক্ষণে আছেন। তিনি মানসিক এবং শারিরিক ভাবে সুস্থ রয়েছেন। আজ তার শারিরিক অবস্থার উন্নতি হয়েছে।

ড. রেজা কিবরিয়া মোকাব্বির খানের সুস্থতা কামনা করে দেশবাসীর দোয়া চেয়েছেন।

শ্বাসকষ্ট নিয়ে সোমবার দুপুরে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি হন মোকাব্বির খান। এদিনই তার নমুনা পরীক্ষা করা হয়। তিনি গত ১০ জুন বাজেট অধিবেশন শুরুর দিন সংসদের বৈঠকে যোগ দিয়েছিলেন।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসন থেকে গণফোরামের কেন্দ্রীয় কমিটির সদস্য মোকাব্বির খান দলীয় প্রতীক উদীয়মান সূর্য নিয়ে নির্বাচিত হন। তিনি জাতীয় ঐক্যফ্রন্টের সমর্থনে নির্বাচন করেছিলেন। জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য তিনি।

মহামারি করোনায় মঙ্গলবার পর্যন্ত ১১ জন সংসদ সদস্য আক্রান্ত হন। এরমধ্যে রয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী গাজীপুর-১ আসনের সংসদ সদস্য আ ক ম মোজাম্মেল হক, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, নওগাঁ-২ আসনের শহীদুজ্জামান সরকার, চট্টগ্রাম-৬ আসনের এ বি এম ফজলে করিম চৌধুরী, যশোর-৪ আসনের রণজিৎ কুমার রায়, জামালপুর-২ আসনের ফরিদুল হক খান, ব্রাহ্মণবাড়িয়া-৪ আসনের এবাদুল করিম, চট্টগ্রাম-৮ আসনের মোসলেম উদ্দিন আহমেদ, চট্টগ্রাম-১৬ আসনের মোস্তাফিজুর রহমান চৌধুরী, সিরাজগঞ্জ-১ আসনের মোহাম্মদ নাসিম (মারা গেছেন)। মোকাব্বির খান ছাড়া আক্রান্ত সবাই আওয়ামী লীগ দলীয় এমপি।

এছাড়াও টেকনোক্র্যাট কোটার প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

পূর্বপশ্চিমবিডি/এসএস

গণফোরাম,মোকাব্বির খান,এমপি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close