• শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭
  • ||

সারাক্ষণ অক্সিজেনে ডা. জাফরুল্লাহ

প্রকাশ:  ০৬ জুন ২০২০, ০১:১৪ | আপডেট : ০৬ জুন ২০২০, ০১:২০
নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাসে আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর অবস্থা এখন স্থিতিশীল। তার শ্বাসকষ্ট কখনো বাড়ছে, কখনো কমছে। শুক্রবার (৫ জুন) রাতে গণস্বাস্থ্য কেন্দ্রের জনসংযোগ কর্মকর্তা মো. ফরহাদ এ কথা জানান

এদিকে, ডা. জাফরুল্লাহ চৌধুরী কথা বলতে পারছেন ও সবার দোয়া চেয়েছেন বলে জানিয়েছেন গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মহিবুল্লাহ খন্দকার।

তিনি জানান, ডা. জাফরুল্লাহকে সার্বক্ষণিক অক্সিজেন সরবরাহ দিতে হচ্ছে।

শুক্রবার রাতে ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা সম্পর্কে তিনি বলেন, ‘ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার একটু অবনতি হয়েছে। বৃহস্পতিবার পর্যন্ত অক্সিজেন সাপোর্ট ছাড়াই তিনি স্বাভাবিক ছিলেন। তবে শুক্রবার কোনোভাবেই অক্সিজেন ছাড়তে পারছে না। আজ সার্বক্ষণিক অক্সিজেন সহায়তার ওপর আছেন।

তিনি বলেন, ‘আমরা তাকে সাপোর্টিভ ট্রিটমেন্টের ওপর রেখেছি। এতে তার শরীর কীভাবে সাড়া দিচ্ছে তা পর্যবেক্ষণ করে পরবর্তী চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। এর বাইরে বিশেষ কোনো কিছু করছি না।’

ডা. মহিবুল্লাহ খন্দকার বলেন, ‘ডা. জাফরুল্লাহ চৌধুরীর জ্ঞান আছে। তিনি কথা বলতে পারছেন। আমরা তার সুস্থ হয়ে ওঠার প্রত্যাশায় আছি। তিনি সবার কাছে দোয়া চেয়েছেন।’

সকালে গণস্বাস্থ্য কেন্দ্রের এক কর্মকর্তা জানিয়েছিলেন, জাফরুল্লাহ চৌধুরীর ফুসফুসে ইনফেকশন আছে। কিছুটি নিউমোনিয়ার লক্ষণ আছে। তাঁর কিডনির সমস্যা রয়েছে। একদিন পরপর তাঁকে ডায়ালাইসিস করাতে হয়।

২৫ মে ডা. জাফরুল্লাহ চৌধুরীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট দিয়ে পরীক্ষাতেই তার করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এরপরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) পিসিআর পরীক্ষাতেও তার করোনাভাইরাস শনাক্ত হয়। তিনি গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

পূর্বপশ্চিমবিডি/জিএম

করোনাভাইরাসে আক্রান্ত,গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি,ডা. জাফরুল্লাহ চৌধুরী
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close