• মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭
  • ||

রেডিও-টেলিভিশনে ঈদের জামাত সরাসরি সম্প্রচারের আহ্বান

প্রকাশ:  ২৩ মে ২০২০, ২৩:২৭
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

দেশের চলমান করোনা পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রেখে ঈদ জামাত অনুষ্ঠিত হবে। তবে সচেতন অনেক নগরবাসী ঈদ জামাতে যাবেন না।এই জন্য ঈদের জামাত টেলিভিশন এবং রেডিওতে সরাসরি সম্প্রচারের দাবি জানিয়েছে বাংলাদেশে গার্মেন্টস বায়িং হাউজ অ্যাসোসিয়েশন।

শনিবার (২৩ মে) অ্যাসোসিয়েশনের সভাপতি কাজী ইফতেখার হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এরই মধ্যে এ বিষয়ে ধর্মবিষয়ক প্রতিমন্ত্রী আলহাজ্ব এডভোকেট শেখ মো. আব্দুল্লাহ এবং ধর্ম সচিব নুরুল ইসলাম বরাবর আবেদন পাঠানো হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বলা হয়েছে, ঈদুল ফিতরের জামাতে সকল বয়সের পুরুষ মানুষ শামিল হয়। ফলে সামাজিক দূরত্ব রক্ষা করা অনেক ক্ষেত্রেই সম্ভব হবে না। এতে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ার সম্ভাবনা রয়েছে।

এজন্য ঈদের জামাত বাংলাদেশ টেলিভিশন ও রেডিও (বাংলাদেশ বেতার) এর মাধ্যমে সরাসরি সম্প্রচারিত হলে সচেতন অধিকাংশ মানুষ নিজ আবাসে থেকেই নামাজটি আদায় করতে পারবেন এবং দেশের মানুষ ও দেশের কল্যাণে দোয়া করতে পারবেন।

প্রসঙ্গত, দেশের আকাশে কোথাও পবিত্র শাওয়াল মাসের (১৪৪১ হিজরি সালের) চাঁদ দেখা না যাওয়ায় ২৫ মে (সোমবার) ঈদুল ফিতর উদযাপিত হবে।শনিবার (২৩ মে) বাদ মাগরিব বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সভাকক্ষে এ সংক্রান্ত বৈঠক থেকে ঈদের ঘোষণা দেওয়া হয়।

ইসলামিক ফাউন্ডেশনের সহকারী জনসংযোগ কর্মকর্তা শায়লা শারমীন এ তথ্য নিশ্চিত করেছেন।

পূর্বপশ্চিমবিডি/জিএম

করোনা ভাইরাস,গার্মেন্টস বায়িং হাউজ অ্যাসোসিয়েশন,ঈদের জামাত,বাংলাদেশ টেলিভিশন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close