• শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

কোন জেলায় কতজন করোনা শনাক্ত

প্রকাশ:  ২৩ মে ২০২০, ১৭:১৩
নিজস্ব প্রতিবেদক

দেশে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। আক্রান্ত ও মৃতের সংখ্যা তৈরি হচ্ছে নতুন নতুন রেকর্ড। দেশের বিভিন্ন জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৮৭৩ জন। এতে মোট করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩২ হাজার ৭৮ জনে। এ সময় করোনায় মৃত্যু হয়েছে আরও ২০ জনের। ফলে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৫২ জনে।

শনিবার (২৩ মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন, তাদের ১৬ জন পুরুষ ও চারজন নারী। চারজন ঢাকা বিভাগের, আটজন চট্টগ্রাম বিভাগের, দুজন করে রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের এবং একজন করে সিলেট ও খুলনা বিভাগের।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, করোনা আক্রান্ত রোগীদের তালিকার শীর্ষে আগের মতোই অবস্থান করছে ঢাকা জেলা। ঢাকায় করোনা রোগী শনাক্ত হয়েছে ঢাকা ১৩ হাজার ৫৮ জন। আক্রান্তের তালিকায় দ্বিতীয় স্থানে থাকা নারায়ণগঞ্জে মোট শনাক্ত হয়েছে ১ হাজার ৫৯৯ জন করোন রোগী। করোনা সংক্রমণের শুরুতে চট্টগ্রাম পিছিয়ে থাকলে গত কয়েদিন ধরে সেখানে বেড়ে গেছে করোনা রোগীর সংখ্যা। আক্রান্তের তালিকায় তৃতীয় অবস্থানে ওঠে আসা চট্টগ্রামে মোট করোনা রোগীর সংখ্যা এখন ম ১ হাজার ২৪৮ জন।

দেশের অন্যান্য জেলা করোনা আক্রান্ত রোগীর সংখ্যা তুলে ধরা হলো- গাজীপুর ৫৪২, কুমিল্লা ৪২০, মুন্সীগঞ্জ ৪০০, ময়মনসিংহ ৩৫৬, রংপুর ৩৫৪, কক্সবাজার ২৫৯, কিশোরগঞ্জ ২১১, নোয়াখালী ২০৭, নরসিংদী ১৭৫, নেত্রকোনা ১৬৪, জামালপুর ১৫৭, গোপালগঞ্জ ১২৯, যশোর ১১৬, ফরিদপুর ১১৪, হবিগঞ্জ ১১২, লক্ষ্মীপুর ১০৪, জয়পুরহাট ৯৭, ফেনী ৯১, চুয়াডাঙা ৮৯, চাঁদপুর ৮৯, শরীয়তপুর ৮১, দিনাজপুর ৭৮, মাদারীপুর ৭১, ব্রাহ্মণবাড়িয়া ৬৮, শেরপুর ৬৬, মানিকগঞ্জ ৬৩, বরিশাল ৬৩, বগুড়া ৬৩, নীলফামারী ৬০, কুড়িগ্রাম ৫৮, নওগাঁ ৫৪, সুনামগঞ্জ ৫২, নাটোর ৪৯, সিলেট ৪৮, রাজশাহী ৪৭, ঝিনাইদহ ৪৭, চাঁপাইনবাবগঞ্জ ৪৪, রাঙ্গামাটি ৪৪, টাঙ্গাইল ৪৩, মৌলভীবাজার ৪০, খুলনা ৩৯, বরগুনা ৩৭, কুষ্টিয়া ৩৭, রাজবাড়ী ৩৬, ঠাকুরগাঁও ৩৫, সাতক্ষীরা ৩২, পটুয়াখালী ৩০, পাবনা ২৯, গাইবান্ধা ২৬, লালমনিরহাট ২৬, পঞ্চগড় ২৪, মাগুরা ২৩, নড়াইল ২০, ঝালকাঠী ১৬, খাগড়াছড়ি ১৬, বাগেরহাট ১৩, ভোলা ১৩, বান্দরবান ৯, সিরাজগঞ্জ ৯, পিরোজপুর ৭ ও মেহেরপুর ৫ জন।

দেশে গত ৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করে আইইডিসিআর। তার ১০ দিন পর দেশে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয় একজনের। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত কয়েকদিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা।

পূর্বপশ্চিম-এনই

কোন জেলায় কতজন,করোনায় আক্রান্ত
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close