• শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||
শিরোনাম

পদ্মা সেতু শ্রমিকদের বকেয়ার দাবিতে বিক্ষোভে গুলি, গুলিবিদ্ধ ৬ শ্রমিক

প্রকাশ:  ০৬ মে ২০২০, ২৩:৫১ | আপডেট : ০৭ মে ২০২০, ০০:১২
মুন্সীগঞ্জ প্রতিনিধি

বকেয়া পাওনা ও বেতন পরিশোধেরে দাবিতে পদ্মা সেতুর রেলওয়ে প্রকল্পের শ্রমিকদের বিক্ষোভে মিছিলে গুলি চালিয়েছে নিরাপত্তাকর্মীরা। এতে ৬ শ্রমিক গুলিবিদ্ধ হয়েছেন। তাদের চিকিৎসার জন্য শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে।

বুধবার রাত ৯টার দিকে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার সিতারামপুর এলাকায় শ্রমিকদের উপর এ গুলি-বর্ষনের ঘটনা ঘটে।

সম্পর্কিত খবর

    স্থানীয় সূত্রে জানা গেছে, কয়েকদিন আগে পদ্মা সেতুর রেলওয়ে প্রকল্পের সিতারামপুর প্রজেক্টের শ্রমিকেরা নির্ধারিত সময়ের চেয়েও অতিরিক্ত কাজ করেন। এতে তাদের অতিরিক্ত ৩০০ টাকা করে পারিশ্রমিক দেওয়ার কথা ছিল।কিন্তু ওই পারিশ্রমিক পরিশোধে টালবাহানা করছিল সংশ্লিষ্ট ঠিকাদার। এ নিয়ে বুধবার রাতে সেখানে শ্রমিক অসন্তোষ দেখা দেয়। এ সময় কথা কাটাকাটির এক পর্যায়ে নিরাপত্তা কর্মীরা শ্রমিকদের উপর গুলি বর্ষন করে।

    ঘটনার সত্যতা নিশ্চিত করে লৌহজং ও শ্রীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আসাদুজ্জামান জানান, নিরাপত্তা কর্মীরা শর্টগানের গুলি ছুড়লে কয়েকজন শ্রমিক গুলিবিদ্ধ হয়। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

    জানতে চাইল পদ্মা সেতুর রেলওয়ে লিংকের প্রজেক্ট পরিচালক ফখরুদ্দিন আহমেদ চৌধুরী বলেন, কী কারনে এ ঘটনা ঘটেছে তা তদন্ত করে দেখা হচ্ছে। শ্রমিকদের শান্ত করতে পা লক্ষ্য করে গুলি করা হয়েছে। শ্রমিকদের চিকিৎসা দেওয়া হচ্ছে। বর্তমানে সেখানকার পরিস্থিতি শান্ত।

    চিকিৎসাধীন শ্রমিকদের অবস্থা জানতে চাইলে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক ডা. শাহ আলম জানান, রাত সাড়ে ১০ টার দিকে ৭ শ্রমিককে স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। এদের মধ্যে ৬ জন রয়েছেন গুলিবিদ্ধ। একজনকে পেটানো হয়েছে। তারা পর্যবেক্ষণে রয়েছেন।

    পূর্বপশ্চিম-এনই

    পদ্মা সেতু শ্রমিক,বকেয়া পাওনা
    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    Latest news
    close