• শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭
  • ||

‘ইফতারের আগমুহূর্তে আমার স্বামীকে কেন নিয়ে যাওয়া হলো’

প্রকাশ:  ০৬ মে ২০২০, ১৬:১৩
নিজস্ব প্রতিবেদক

রাষ্ট্রচিন্তার সদস্য দিদারুল ভূঁইয়া কোনো সন্ত্রাসী কর্মকাণ্ডে যুক্ত ছিলেন না বলে দাবি করেছেন দিলশান আরা অপর্ণা। তিনি অভিযোগ করেছেন, তার স্বামীকে ইফতারের ঠিক আগমুহূর্তে দ্রুততার সঙ্গে র‌্যাব পরিচয় দিয়ে একদল লোক তুলে নিয়ে গেছে।

রাষ্ট্রচিন্তা কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

দিলশান আরা প্রশ্ন তুলেন, আমার একটাই প্রশ্ন, ও ক্রিমিনাল না, ইফতার করতে না দিয়ে কেন নিয়ে যাওয়া হলো? ওর সঙ্গে আমরাও দুই দিনের রোজায় আছি।

তিনি বলেন, ইফতারের কিছু আগে র‌্যাব পরিচয় দিয়ে একদল লোক দুটো মাইক্রোবাসে করে আসে। তারা কিছু বলতেই দেয়নি। এসেই সব সরঞ্জাম নিয়ে যায়। পরে বলে, কথাবার্তা বলে ছেড়ে দেওয়া হবে।

মঙ্গলবার (৫ মে) উত্তর বাড্ডার বাসা থেকে দিদারুল ভূঁইয়াকে তুলে নিয়ে যাওয়ার খবর পাওয়া যায়।

সংবাদ সম্মেলনে বলা হয়, রাষ্ট্রচিন্তা মনে করে, দিদারুল ভূঁইয়াসহ আরও বেশ কয়েকজনকে তুলে নিয়ে যাওয়া ‘ভয়াবহ’ পরিস্থিতির ইঙ্গিত দেয়। জনগণের অর্থে চলা জনগণের বাহিনীকে তাদেরই বিরুদ্ধে ব্যবহারের ফল শুভ হবে না বলেও হুঁশিয়ারি দিয়েছে তারা।

রাষ্ট্রচিন্তার সদস্য ও সুপ্রিম কোর্টের আইনজীবী হাসনাত কাইয়ূম বলেন, ঘটনার পরপর রাষ্ট্রচিন্তা র‌্যাব-৩–এ যায়। সেখান থেকে বলা হয়, দিদারুল র‌্যাব-১–এ আছেন। সেখানে যোগাযোগের পরও র‌্যাবের কাছ থেকে কোনো সাড়া পাওয়া যায়নি।

হাসনাত কাইয়ূম বলেন, পরিবারের সদস্যরা রাতেই বাড্ডা থানায় সাধারণ ডায়েরি করতে যান। সেখাওে তাঁরা পুলিশি অসহযোগিতার মুখে পড়েন। শেষ পর্যন্ত পুলিশ যেভাবে বলে, সেভাবে তাঁরা ঘটনার বিবরণ লিখতে বাধ্য হন। তাঁরা লেখেন দিদারুল বাড়ি থেকে বেরিয়ে আর ফেরেননি।

বাংলাদেশের প্রচলিত আইনে দিদারুল এমন কোনো কর্মকাণ্ডে যুক্ত ছিলেন না, যা অপরাধ বলে গণ্য হতে পারে বলেও দাবি করেন হাসনাত কাইয়ূম।

লিখিত বক্তব্যে রাষ্ট্রচিন্তার সদস্য রাখাল রাহা বলেন, দিদারুল ভূইয়া কুড়িগ্রাম, দিনাজপুরে ত্রাণের বিষয়ে একটি পোস্ট দিয়েছিলেন। ওই পোস্ট বিভিন্ন গ্রুপে শেয়ার হয়। পরে কয়েকটি গ্রুপ থেকে ওই পোস্টগুলো মুছে ফেলা হয়। আশঙ্কা করা হচ্ছে, সে কারণেই তুলে নিয়ে যাওয়া হয়েছে দিদারুলকে।


পূর্বপশ্চিমবিডি/এসএম

রাষ্ট্রচিন্তা,র‌্যাব,দিদারুল ভূঁইয়া
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close