• রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

রমজানে ১০ হাজার পরিবারের পাশে দাঁড়ানোর ঘোষণা ইশরাকের

প্রকাশ:  ২৮ এপ্রিল ২০২০, ২৩:২৩
নিজস্ব প্রতিবেদক
ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন

পবিত্র রমজান উপলক্ষে রাজধানীর প্রায় ১০ হাজার দুস্থ মানুষের মুখে প্রয়োজনীয় খাবার তুলে দিতে ‘প্রজেক্ট ঢাকা এইড’ নামে একটি কর্মসূচি ঘোষণা করেছেন ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। মঙ্গলবার (২৮ এপ্রিল) দুপুরে নিজের ভ্যারিফাইড ফেসবুক পেজে লাইভে এসে এ ঘোষণা দেন তিনি।

এ সময় তিনি সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে আড়াই হাজার পরিবারের জন্য প্রয়োজনীয় খাবারের ব্যবস্থা করা এবং বিত্তবানদের নিয়ে সাদেক হোসেন খোকা ফাউন্ডেশনের পক্ষে একটি তহবিল গঠনেরও আহ্বান জানান।

তিনি বলেন, ঢাকার ১০ হাজার মানুষের ৫০০ টাকা করে ডোনেট করে তহবিল গঠনের মধ্য দিয়ে ‘প্রজেক্ট ঢাকা এইড’ নামে একটি ত্রাণ তহবিল গঠন করা হবে।

করোনায় সরকার ঘোষিত সাধারণ ছুটিতে অনেকে অসহায় হয়ে পড়েছেন উল্লেখ করে তিনি বলেন, ‘ঢাকা শহরে বসবাসকারী ২ কোটি মানুষের মধ্যে ৫০০ টাকা করে ডোনেট করতে পারে এমন বিত্তবান মানুষের সংখ্যা অনেক। ঢাকার অসহায় ১০ হাজার মানুষের পাশে দাঁড়াতে আমরা ১০ হাজার একত্রিত হয়ে একটা তহবিল গঠন করতে চাই।’

তিনি বলেন, এ নিয়ে সাদেক হোসেন খোকা ফাউন্ডেশনের ওয়েবসাইট এবং ফেসবুক পেজের মাধ্যমে প্রতিদিনের আপডেট দেয়া হবে। সেইসাথে এ কর্মসূচি বাস্তবায়নের জন্য ‘প্রজেক্ট ঢাকা এইড’ নামে একটি ফেসবুক ইভেন্টও চালু করা হয়েছে। আগামী ১২ তারিখ পর্যন্ত চলবে এ প্রজেক্টের জন্য তহবিল সংগ্রহের কার্যক্রম। এছাড়া, কেউ চাইলে পরবর্তীতেও ডোনেট করতে পারবেন। এ জন্য সাদেক হোসেন খোকা ফাউন্ডেশনের ওয়েব সাইটে www.shkfoundation.org গিয়ে বিস্তারিত দেখে অথবা ০১৭২২২৭৭০৮২ নম্বরে বিকাশ/রকেট এবং নগদের মাধ্যমে যে কেউ ডোনেট করতে পারবেন।

ঢাকার প্রয়াত মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক গত সিটি করপোরেশন নির্বাচনে দক্ষিণের বিএনপির মেয়রপ্রার্থী ছিলেন।

পূর্বপশ্চিমবিডি/এসএস

ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close