• শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

এখনও করোনামুক্ত ছয় জেলা

প্রকাশ:  ২৩ এপ্রিল ২০২০, ০৩:৩২
নিজস্ব প্রতিবেদক

দেশে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার দেড় মাসের মধ্যে প্রাণঘাতি এই ভাইরাস ছড়িয়ে পড়েছে ৫৮টি জেলায়। তবে বুধবার পর্যন্ত দেশের ছয়টি জেলায় করোনা আক্রান্ত রোগী পাওয়া যায়নি। দেশের ৬৪টি জেলার মধ্যে যে ছয়টি জেলায় এখনো করোনা সংক্রমিত হয়নি সেগুলো হলো- নাটোর, সাতক্ষীরা, ঝিনাইদহ, ভোলা, রাঙামাটি ও খাগড়াছড়ি।

আইইডিসিআরের ওয়েবসাইটে বুধবার রতে সর্বশেষ সংশোধিত তালিকায় এই ছয়টি জেলাকে এখনো করোনামুক্ত বলে উল্লেখ করা হয়।

ইতিমধ্যে চারটি বিভাগের সবগুলো জেলায় করোনা সংক্রমিত হয়েছে। চারটি বিভাগ হলো, ঢাকা, ময়মনসিংহ, সিলেট, রংপুর।

রাজশাহী বিভাগের নাটোর জেলাতে আক্রান্ত রোগী পাওয়া যায়নি। যথাযথভাবে হোম কোয়ারেন্টাইন মেনে চলায় এই জেলায় সংক্রমণ এখনো ছড়ায়নি বলে মনে করেন জেলা প্রশাসক মো. শাহরিয়ার। তিনি বলেন, দেশের করোনার উপস্থিতির শুরু থেকেই হোম কোয়ারেন্টাইন নিশ্চিতে জোর দিয়েছিলাম। বিশেষ করে অন্য এলাকা বা বিদেশফেরতদের খুবই সতর্কতার সাথে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে পেরেছি।

খুলনা বিভাগের দুই জেলা সাতক্ষীরা ও ঝিনাইদহে এখনো করোনা সংক্রমিত হয়নি। খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় ৬৯ নমুনা সংগ্রহ করা হয়েছে এবং পূর্বের পরীক্ষা করা হয়েছে ১৯১ জনকে। এখন পর্যন্ত খুলনায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ২৪ জন। যা মোট করোনা আক্রান্তের ০.৭১ ভাগ। হাসপাতাল কর্তৃপক্ষ ওই দুই জেলায় করোনা আক্রান্ত রোগী না পাওয়ার কথা নিশ্চিত করেছেন।

চট্টগ্রামের রাঙ্গামাটি ও খাগড়াছড়ি এবং বরিশালের ভোলা জেলায় করোনা আক্রান্ত মেলেনি।

পূর্বপশ্চিম-এনই

করোনামুক্ত,দেশে করোনা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close