• বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

ঢাকার মিরপুর উত্তরা ধানমণ্ডি বাসাবোতে করোনা রোগীর সংখ্যা বেশি

প্রকাশ:  ১০ এপ্রিল ২০২০, ১৬:৩০ | আপডেট : ১০ এপ্রিল ২০২০, ১৬:৪২
নিজস্ব প্রতিবেদক
করোনার সংক্রমণ ঠেকাতে ঢাকার সড়কে সেনাবাহিনীর তৎপরতা। ছবি: পূর্বপশ্চিম

রাজধানী ঢাকার ভেতরে করোনা আক্রান্ত সবচেয়ে বেশি রোগী মিরপুরে। এখন পর্যন্ত মিরপুরের বিভিন্ন এলাকায় মোট ৪২ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। এরপরই সবচেয়ে বেশি রোগী উত্তরায়। এখন পর্যন্ত ১৬ রোগী শনাক্ত হয়েছে সেখানে। এরপর রয়েছে ধানমন্ডি, সেখানে শনাক্ত হয়েছেন ১৩ জন। এছাড়া বাসাবোতে ১১ জন ও ওয়ারীতে ১০ জন রোগী শনাক্ত হয়েছে।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) দেশে মোট ৩৩০ জন কোভিড-১৯ শনাক্ত হয়েছে বলে জানিয়েছে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

ঢাকা জেলায় সবচেয়ে বেশি রোগী মিরপুরে। মিরপুর-১-এ ১১ জন, টোলারবাগে রয়েছেন আট জন, ছয় জন আছেন উত্তর টোলারবাগ ও মিরপুর-১১-তে, তিন জন আছেন মিরপুর-১০-এ, দুই জন করে মিরপুর-১২, শাহ আলীবাগ ও পীরেরবাগে, কাজীপাড়া ও মিরপুর ১৩-তে একজন করে।

ঢাকার ভেতরে মিরপুরের পরেই সর্বোচ্চ রোগী রয়েছেন উত্তরাতে ১৬ জন, এরপর ধানমন্ডিতে আছে ১৩ জন, বাসাবো ও ওয়ারীতে রয়েছে ১০ জন। মোহাম্মদপুর, লালবাগ, গুলশান ও যাত্রাবাড়ীতে ছয় জন করে।

চার জন করে আছে আজিমপুর ও বংশালে। তিন জন করে আছে জিগাতলা, গ্রিন রোড, হাজারীবাগ, চকবাজার, বাবুবাজার, সোয়ারী ঘাট ও বেইলি রোডে। দুই জন করে আছে আগারগাঁও, শাহবাগ, হাতিরপুল, ইসলামপুর, লক্ষ্মীবাজার, পুরানা পল্টন, মগবাজার, শান্তিনগর, বাড্ডা, মহাখালী, তেজগাঁওয়ে।

এছাড়া একজন করে আছে আদাবর, বসিলা, সেন্ট্রাল রোড, বুয়েট এলাকা, উর্দু রোড, নারিন্দা, দয়াগঞ্জ, ধোলাইখাল, কোতোয়ালী, শনির আখড়া, মুগদা, রাজারবাগ, ইস্কাটন, রামপুরা, হাতিরঝিল, শাহজাহানপুর, নিকুঞ্জ, মানিকদী, আশকোনা, বেড়িবাঁধ, বনানী, বেগুনবাড়িতে।

ঢাকা মহানগরীতে মোট করোনা রোগী রয়েছে ১৯৬ জন। ঢাকা জেলায় রয়েছেন ১৩ জন। ঢাকা বিভাগের গাজীপুর-টাঙ্গাইল ও শেরপুরে দুই জন করে, জামালপুরে তিন জন, কিশোরগঞ্জে ১ জন, মাদারীপুরে ১১ জন, মানিকগঞ্জে তিন জন, নারায়ণগঞ্জে ৫৯ জন, নরসিংদীতে চার জন, রাজবাড়ী-শরীয়তপুরে একজন করে রয়েছেন।

চট্টগ্রাম বিভাগে চট্টগ্রাম জেলায় রয়েছেন নয় জন, কক্সবাজারে একজন এবং কুমিল্লায় রয়েছে চার জন। সিলেট বিভাগের সিলেট এবং মৌলভীবাজারে রয়েছে একজন করে।

রংপুর বিভাগের রংপুর জেলায় একজন, গাইবান্ধায় আট জন এবং নীলফামারীতে রয়েছে একজন, চুয়াডাঙ্গায় একজন এবং ময়মনসিংহে রয়েছে চার জন।

পূর্বপশ্চিমবিডি/এসএস

করোনাভাইরাস
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close