• শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

১৩ এপ্রিল তৃতীয় দফায় ঢাকা ছাড়বেন মার্কিন নাগরিকরা

প্রকাশ:  ০৯ এপ্রিল ২০২০, ১৩:২৯
নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাসের কারণে বাংলাদেশে অবস্থান করা মার্কিন নাগরিকদের নিজ দেশে ফিরে নেওয়া হচ্ছে। তাদের জন্য ভাড়া করা তৃতীয় বিশেষ ফ্লাইট সোমবার (১৩ এপ্রিল) ঢাকা ছাড়তে পারে।

ঢাকায় অবস্থিত মার্কিন দূতাবাস সূত্রে জানা গেছে, প্রাণঘাতি এই ভাইরাসের সংক্রমণ রোধে ফ্লাইট যোগাযোগ প্রায় বন্ধ থাকায় নিজেদের নাগরিকদের বিশেষ ফ্লাইটে দেশে ফেরাচ্ছে যুক্তরাষ্ট্র। এর আগে ভাড়া করা বিশেষ চার্টার্ড বিমানে দু'দফায় মার্কিন নাগরিকরা দেশে ফেরেন।

দূতাবাস এক বিবৃতিতে জানিয়েছে, তৃতীয় বিশেষ ফ্লাইটটি এখনও অনুমোদিত বা নিশ্চিত নয়। তবে আমরা প্রস্থানের তারিখ হিসেবে আগামী সোমবার (১৩ এপ্রিল) ঠিক করেছি।

ফ্লাইটটি অনুমোদিত হলে, মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিকদের অনুরোধ করছি যারা যুক্তরাষ্ট্রে ফিরে আসতে চান তারা এই সুযোগটি গ্রহণ করতে পারেন। আপনার তথ্য সরবরাহ করুন। আপনার তথ্য নিশ্চিত করতে দূতাবাসকে কল করবেন না; আপনি যদি এই ফ্লাইটের কোনো সিটের জন্য নিশ্চিত হন তবে আমরা ইমেল করব। আপনার ফ্লাইটের বিষয়ে নিশ্চিত হওয়া মার্কিন যুক্তরাষ্ট্রের দূতাবাসের কোনো ইমেল না পেলে দয়া করে ঢাকার বিমানবন্দরে আসবেন না।

আগের দু'বারের মতো এবারের ফ্লাইটটিও ঢাকা থেকে দোহা হয়ে ওয়াশিংটন ডিসির ডালাস ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে পৌঁছাবে। ফ্লাইটে থাকা মার্কিন নাগরিকরা নিজ খরচেই দেশে ফিরছেন বলে জানিয়েছে দূতাবাস।

এর আগে মার্কিন নাগরিকদের নিয়ে বিশেষ দুটি ফ্লাইট ৩০ মার্চ ও ৫ এপ্রিল ঢাকা ছাড়ে।

প্রসঙ্গত, শুধু বাংলাদেশ থেকে নয়, করোনার ভয়াবহতার আশঙ্কায় মার্কিন যুক্তরাষ্ট্র ৭৮টি দেশ থেকে তাদের নাগরিকদের ফিরিয়ে নিয়ে যাচ্ছে।


পূর্বপশ্চিমবিডি/এসএম

মার্কিন দূতাবাস,যুক্তরাষ্ট্র
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close