• বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

করোনা পরিস্থিতিতে ফুলেল শুভেচ্ছা গ্রহণ করেননি ড. বেনজীর

প্রকাশ:  ০৯ এপ্রিল ২০২০, ০১:১৬
নিজস্ব প্রতিবেদক
ড. বেনজীর আহমেদ। ফাইল ছবি

বাংলাদেশ পুলিশের নতুন মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে নিয়োগ পেয়েছেন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) মহাপরিচালক (ডিজি) ড. বেনজীর আহমেদ। বুধবার (৮ এপ্রিল) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনের মাধ্যমে আগামী ১৫ এপ্রিল থেকে তাকে পুলিশ প্রধান হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।আর আইজিপি হিসেবে নিয়োগ পাওয়ার পরই শুভানুধ্যায়ীদের কাছ থেকে ফুলেল শুভেচ্ছা গ্রহণ করেননি ড. বেনজীর ।

ঘনিষ্ঠ একাধিক সূত্র জানায়, আইজিপি হিসেবে নিয়োগ পাওয়ার পরই অনেক শুভাকাঙ্খী ড. বেনজীর আহমেদকে ফোনে শুভেচ্ছা জানাতে শুরু করেন। অনেকে বর্তমান কর্মস্থল ‌র‌্যাব সদর দপ্তরে গিয়ে ফুল ও মিষ্টি দিয়ে শুভেচ্ছা বিনিময় করতে চান। তবে দেশের করোনা প্রাদুর্ভাবের কারণে সতর্কতা এবং জনমানুষের উৎকণ্ঠাময় পরিস্থিতির মধ্যে এ ধরনের শুভেচ্ছা গ্রহণে অনিচ্ছা প্রকাশ করেন ড. বেনজীর।

তিনি সহকর্মীসহ ঘনিষ্ঠদের কোনো প্রকার শুভেচ্ছা গ্রহণ এবং সাক্ষাৎ হবে না- বলে জানিয়ে দেন। আইজিপি হিসেবে নিয়োগ পাওয়ার পরই বেনজীর আহমেদের এমন সিদ্ধান্ত সহকর্মীদের মধ্যে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে।

এটি পুলিশ কর্মকর্তাদের অনুপ্রাণীত করেছে বলে মনে করছেন কেউ কেউ। কয়েকজন পুলিশ কর্মকর্তা বলেন, স্যার যে অত্যন্ত দায়িত্বশীল, দৃঢ় ও সচেতন মানুষ তার বহিঃপ্রকাশ এই সিদ্ধান্ত।

করোনা মোকাবেলা ঘরে থাকার পরামর্শ ড. বেনজীর আহমেদের। আপাতত অফিস বা বাসায় ফুল বা কোনো মিষ্টি নিয়ে না যাওয়ার ব্যাপারে বলা হচ্ছে।

প্রসঙ্গত, র‌্যাবের মহাপরিচালকের দায়িত্ব নেওয়ার আগে বেনজীর আহমেদ ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। বেনজীর আহমেদ ১৯৬৩ সালের ১ অক্টোবর গোপালগঞ্জ জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্য বিষয়ে উচ্চশিক্ষা অর্জন করেন। ১৯৮৮ সালে সপ্তম বিসিএস পরীক্ষায় পুলিশ ক্যাডারে উত্তীর্ণ হয়ে সহকারী কমিশনার হিসেবে যোগদান করেন।

পূর্বপশ্চিমবিডি/জিএম

আইজিপি,র‍্যাব মহাপরিচালক,ড. বেনজীর আহমেদ,শুভেচ্ছা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close