• বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭
  • ||

করোনায় সকলকে একযোগে কাজ করতে হবে: নৌ প্রতিমন্ত্রী

প্রকাশ:  ০৭ এপ্রিল ২০২০, ১৭:১২
দিনাজপুর প্রতিনিধি

নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, করোনাভাইরাস সংক্রমণ ও বিস্তার প্রতিরোধে সকলকে একযোগে কাজ করতে হবে। জনপ্রতিনিধিদের জনগনের পাশাপাশি থাকতে হবে। সরকারের দেয়া ত্রাণ কার্যক্রম যেন সুষ্ঠুভাবে পরিচালিত হয়, সেদিকে খেয়াল রাখতে হবে। এ পরিস্তিতে যেন কেউ গুজব বা অপপ্রচার না ছড়ায়, সেদিকেও খেয়াল রাখতে হবে।

মঙ্গলবার (৬ এপ্রিল) দুপুর ১২টায় দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতি এবং সার্বিক ত্রাণ কার্যক্রম বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, মানুষ অতি উৎসাহিত। পুলিশ বা ম্যাজিস্ট্রেটের গাড়ি দেখলেই এগিয়ে আসে। তাদের বিরুদ্ধে প্রশাসনকে শক্ত হতে হবে। যারা মানবিকতার বিরুদ্ধে কাজ করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা প্রতিরোধে নিজের সাধ্যমত সব ধরণের পদক্ষেপ গ্রহণ করেছেন। মন্ত্রী, এমপি ও জনপ্রতিনিধিরা নিজেদের পরিবার ও জীবনকে বাজি রেখে করোনা প্রতিরোধে কাজ করে যাচ্ছেন। করোনা প্রতিরোধে সচেতনতাই একমাত্র শক্তি।

তিনি বলেন, সামাজিক দুরত্ব বজায় রাখার পাশাপাশি যে সব চায়ের দোকানে বেশি জনসমাগম ঘটছে সেই চায়ের দোকান গুলোর বিষয়ে সতর্কতা অবলম্বনের পাশাপাশি বস্তিগুলোর প্রতি বিশেষ নজর রাখার জন্য প্রশাসনের প্রতি নির্দেশ দিয়েছেন। এছাড়াও স্বল্প আয়ের মানুষ দরিদ্র মানুষ যাতে করে অনাহারে না থাকে সে বিষয়ে জনপ্রতিনিধিদের খেয়াল রাখার পরামর্শ দিয়েছেন।

সীমান্তবর্তী জেলা দিনাজপুরে সীমান্ত দিয়ে অবৈধভাবে পারাপারের সকলকে সোচ্চার থাকার নির্দেশনা দিয়ে নৌ প্রতিমন্ত্রী বলেন, এই জেলার বেশিরভাগ অংশ সীমান্ত এলাকা। মহামারী আকার ধারণ করা করোনা প্রতিরোধে সরকার অনেক পদক্ষেপ গ্রহণ করেছেন। কিন্তু কিছু বাংলাদেশি বিদেশে থেকে সীমান্ত দিয়ে অবৈধভাবে দেশে প্রবেশ করে নিজ নিজ এলাকায় অবাধে চলাফেরা করছে। এতে করে নিজের এবং আশপাশের পরিবারকে বিপদে ফেলছে। এ ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনীসহ সর্বস্তরের মানুষকে সজাগ থাকতে হবে।

গুজব সৃষ্টিকারীদের উদ্দেশ্যে তিনি বলেন, সম্প্রতি নারায়নগঞ্জ সিটি মেয়র আইভী করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন বলে গুজব সৃষ্টি করা হয়। পরবর্তীতে জানা গেল এই সব গুজব। এ ধরণের দেশের অনেক জায়গায় সোস্যাল মিডিয়াকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে গুজব ছড়ানো হচ্ছে। এসব গুজবসৃষ্টিকারীদের কঠোরহস্তে দমন করতে হবে।

দিনাজপুরের জেলা প্রশাসক (ডিসি) মোঃ মাহমুদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- সংরক্ষিত নারী আসনের এমপি এ্যাডঃ জাকিয়া তাবসসুম জুই, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী, পুলিশ সুপার (এসপি) মোঃ আনোয়ার হোসেন, সিভিল সার্জন ডাঃ আব্দুল কুদ্দুস, জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ আহাদ আলীসহ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

নৌ প্রতিমন্ত্রী,কাজ,করোনা,খালিদ মাহমুদ চৌধুরী
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close