• বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

‘যারা পালিয়েছেন ভবিষ্যতে চিকিৎসক থাকবেন কিনা দেখবো’

প্রকাশ:  ০৭ এপ্রিল ২০২০, ১২:০৯
নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাসের কারণে সৃষ্ট সংকটে যারা দায়িত্বপালন না করে পালিয়েছেন ভবিষ্যতে তারা চিকিৎসক থাকবেন কিনা দেখবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, এই সময়ে দায়িত্বপালন করছেন না তারা ভবিষ্যতে ডাক্তারি করতে পারবেন কিনা সেটাও দেখা হবে।

মঙ্গলবার (৭ এপ্রিল) সকালে গণভবন থেকে চট্টগ্রাম ও সিলেট বিভাগের জেলাগুলোর কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে এ কথা বলেন।

এসময় চিকিৎসকদের ওপর ক্ষোভ প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, মানুষ এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে ছুটে বেড়াচ্ছে, চিকিৎসা পায়নি এটা দুঃখজনক। চিকিৎসকরা কেন চিকিৎসা দেবে না , এটা খুব দুঃখজনক।

শেখ হাসিনা বলেন, করোনাভাইরাস বিশ্বব্যাপী প্রলয় সৃষ্টি করেছে। এটা এমনভাবে বিস্তার লাভ করছে যে এই ভাইরাসটি মহাবিপর্যয় হয়ে দাঁড়িয়েছে বিশ্বব‌্যাপী। এটা একটা অঙ্কের মতো বা‌ড়ে।

তি‌নি ব‌লেন, এটা দেখে ভয় পেলে চলবে না। আমাদেরকে সতর্ক থাকতে হবে। এটা শুধু আমাদের দেশে নয় সারা বিশ্বেই ঝড় বয়ে যাচ্ছে্।

প্রধানমন্ত্রী ব‌লেন, করোনাভাইরাসকে প্রতিরোধ করতে হলে সকলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। এর কোনো বিকল্প নেই। আমরা যে সতর্কবাণী দিয়েছি এই সতর্কতা মেনে চলবেন। তাহ‌লে অ‌নেক জীবন রক্ষা পা‌বে।

এসময় পুলিশ, সশস্ত্র বাহিনী, মাঠ প্রশাসন, ডাক্তারসহ যারা সেবা করছেন তাদের জন্য স্বাস্থ্যবীমার ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পদ মর্যাদা অনুযায়ী এই স্বাস্থ্যবীমা হবে ৫ থেকে ১০ লাখ টাকার।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে পড়া দৈনন্দিন কর্মের মানুষ ও মধ্যবিত্তদের তালিকা করার নির্দেশও দেন সরকারপ্রধান।

তিনি বলেন, কেউ যেন কষ্ট না পায়। এজন্য স্থানীয় সংসদ সদস্য, মেয়র, চেয়ারম্যান, মেম্বার ও প্রশাসনকে সর্তকতার সাথে তালিকা করতে হবে।


পূর্বপশ্চিমবিডি/এসএম

প্রধানমন্ত্রী,শেখ হাসিনা,করোনাভাইরাস
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close