• বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

প্রধানমন্ত্রীকে চিঠি দিয়ে ধন্যবাদ জানালেন করোনা আক্রান্ত প্রিন্স চার্লস

প্রকাশ:  ০৭ এপ্রিল ২০২০, ০৩:১৪ | আপডেট : ০৭ এপ্রিল ২০২০, ০৩:২৭
নিজস্ব প্রতিবেদক

প্রাণঘাতী করোনভাইরাস থেকে প্রাথমিক পুনরুদ্ধার কামনা করে চিঠি লেখায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন দ্যা প্রিন্স অফ ওয়েলস প্রিন্স চার্লস। প্রধানমন্ত্রীর কাছে লেখা এক চিঠিতে প্রিন্স চার্লস বলেছেন, আপনার অত্যন্ত সদয় উদ্বেগের পত্রটি এবং এই প্রাণঘাতী ভাইরাস থেকে আমার আরোগ্য কামনায় আপনার শুভেচ্ছা আমাকে দারুণভাবে স্পর্শ করেছে।

সোমবার ( ৬এপ্রিল ) রাতে এ কথা জানিয়েছেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব বলেন, ‘চিঠিতে প্রিন্স চার্লস লিখেছেন, ‘আমি এখন অনেক ভালো আছি এবং আমি জানি আপনি কতটা ব্যস্ত। এই ব্যস্ততার মধ্যেও চিঠি লেখার জন্য আমি আপনার প্রতি কৃতজ্ঞ।’ বাংলাদেশে প্রাণঘাতী করোনা ভাইরাস দমনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত পদক্ষেপের প্রশংসা করেন প্রিন্স চার্লস।

তিনি বলেন, ‘আমি এটা শুনে সবচেয়ে বেশি অভিভূত হয়েছি যে আপনি এই মারাত্মক রোগের প্রাদুর্ভাব প্রাথমিক পর্যায়ে কীভাবে আটকে রাখতে সক্ষম হয়েছেন এবং মৃত্যুর সংখ্যাটি কমে আটকে রেখেছেন।’ প্রিন্স চার্লস জলবায়ু পরিবর্তন ইস্যুতে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে কাজ করার গভীর আগ্রহ প্রকাশ করেন।

এর আগে প্রিন্স চার্লস করোনায় আক্রান্ত হওয়ায় গত ২৯ মার্চ এক চিঠিতে গভীর দুঃখ প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চিঠিতে বাংলাদেশের ঘনিষ্ঠ বন্ধু প্রিন্স চার্লসের গতিশীল নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন এবং আমাদের অভিন্ন ঐতিহ্য ও পরিবেশ রক্ষায় আমি সব সময় আপনার ব্যক্তিগত মহত্ত্ব এবং প্রাতিষ্ঠানিক নেতৃত্বের প্রশংসা করি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রিন্স চার্লসের পূর্ণ আরোগ্য এবং যুক্তরাজ্যের জনগণের অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন। তিনি বলেন, করোনাভাইরাস বিস্তার রোধে যুক্তরাজ্যের সঙ্গে একসঙ্গে কাজ করতে বাংলাদেশ প্রস্তুত রয়েছে।

এছাড়াও শেখ হাসিনা করোনাভাইরাসে বাংলাদেশের পরিস্থিতি এবং এর প্রতিরোধে সরকারের গৃহীত পদক্ষেপ সম্পর্কে প্রিন্স চার্লসকে অবহিত করেন শেখ হাসিনা।

পূর্বপশ্চিমবিডি/জিএম

প্রাণঘাতী করোনভাইরাস,প্রধানমন্ত্রী,শেখ হাসিনা,প্রিন্স চার্লস
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close