• শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

কাউকে চাকরি হারা হতে হবে না, আশ্বস্ত করলেন প্রধানমন্ত্রী

প্রকাশ:  ০৫ এপ্রিল ২০২০, ১৩:৪৪
নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাসের কারণে দেশে সম্ভাব্য অর্থনৈতিক ক্ষতি মোকাবিলায় সব ধরনের পদক্ষেপ নিয়েছে সরকার। তাই কাউকে চাকরি হারা হতে হবে না বলে আশ্বস্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, কাউকে চাকরি থেকে বিতাড়িত করা হবে না।

রোববার (৫ এপ্রিল) সকালে গণভবনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে কর্মপরিকল্পনা ঘোষণা শেষে এ কথা বলেন তিনি। এ সময় দেশে সম্ভাব্য অর্থনৈতিক ক্ষতি মোকাবিলায় ৭২ হাজার ৭৫০ কোটি টাকার নতুন চারটিসহ মোট পাঁচটি প্যাকেজে আর্থিক সহায়তা ঘোষণা করা হয়।

প্রধানমন্ত্রী বলেন, সকলের কষ্ট লাঘব করা আমাদের দায়িত্ব। সে দায়িত্ব নিয়েই আজ প্যাকেজ ঘোষণা করেছি। এর সুফলটা আশা করি সকলেই পাবে। কিন্তু এর সুযোগ নিয়ে কেউ যেন কোনো ধরনের দুর্নীতি, কোনো অনিয়ম বা কোনো অপব্যবহার না করেন। আমার সোজা কথা-কেউ এর সুযোগ নিয়ে অপব্যবহার করবেন না।

পণ্যের উৎপাদন ও ব্যবহার বাড়ানোর তাগিদ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, রফাতনির পশাপাশি এখন দেশিও পণ্যের উৎপাদন ও ব্যবহার বাড়াতে হবে।

সংবাদ সম্মেলনের শেষ মুহূর্তে প্রধানমন্ত্রী বলেন, আমরা যদি সঠিকভাবে কাজ করতে পারি তাহলে কোনো সেকশনের মানুষই, যে যে সেকশনে কাজ করেন, কেউই অসুবিধায় পড়বেন না।

সাংবাদিকদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, দেশে করোনা ভাইরাসের সম্ভাব্য অর্থনৈতিক ক্ষতি মোকাবিলায় সরকারের পদক্ষেপগুলো মানুষের কাছে প্রচার করেন। তাহলে সবাই আশ্বস্ত হবেন, আশার বাণী শুনবে এবং তাদের জীবন যাত্রা অব্যাহত রাখতে সক্ষম হবে।


পূর্বপশ্চিমবিডি/এসএম

প্রধানমন্ত্রী,করোনাভাইরাস,চাকরি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close