• বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

করোনা নিয়ে আর ব্রিফ করবে না ‘আইইডিসিআর’

প্রকাশ:  ০২ এপ্রিল ২০২০, ০১:২৯
নিজস্ব প্রতিবেদক

সরকারের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডসিআর) করোনাভাইরাস (কোভিড-১৯) নিয়ে আর সংবাদ সম্মেলন করবে না । এখন থেকে এ বিষয়ে নিয়মিত ব্রিফ করবে স্বাস্থ্য অধিদপ্তর।

বুধবার (১ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তররের একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। তবে ঠিক কী কারণে আইইডিসিআর ব্রিফ করবে না, সে বিষয়ে বিস্তারিত কিছু জানাতে পারেনি ওই সূত্রটি।

কোভিড-১৯ নিয়ে শুরু থেকে সরকারি প্রতিষ্ঠান আইইডিসিআর নিয়মিত সংবাদ সম্মেলন করে তথ্য দিয়ে আসছিল।

এ বিষয়ে আইইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, ব্রিফ তো চলছে। আমরা তো সবসময় স্বাস্থ্য অধিদপ্তর থেকেই ব্রিফ করেছি। এখনো স্বাস্থ্য অধিদপ্তরের কেউ না কেউ করছেন।

তিনি বলেন, আইইডিসিআরের হিসেবে আমরা কখনো ব্রিফ করিনি। এতো দিন ব্রিফি করা হয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে।

প্রসঙ্গত, কোভিড-১৯ নিয়ে শুরু থেকে সরকারি প্রতিষ্ঠান আইইডিসিআর নিয়মিত সংবাদ সম্মেলন করে তথ্য দিয়ে আসছিল।

এ বিষয়ে জানতে চাইলে প্রতিষ্ঠানের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, ‘ব্রিফ তো চলছে।’ আপনারা কেন আর সংবাদ সম্মেলন করবেন না, পুনরায় প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘আমরা তো সবসময় স্বাস্থ্য অধিদফতর থেকেই ব্রিফ করেছি। এখনও স্বাস্থ্য অধিদফতরেরই কেউ না কেউ করছেন।’

বুধবার কেন ব্রিফিংয়ে আইইডিসিআরের কেউ উপস্থিত ছিলেন না জানতে চাইলে অধ্যাপক ডা. সেব্রিনা বলেন, আমি আজ একটু ব্যস্ত ছিলাম।

এদিকে, দেশে নতুন করে আরও তিনজনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে এবং এতে আরও একজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বুধবার (০১ এপ্রিল) করোনা ভাইরাস নিয়ে অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি।

শনাক্ত ও মৃতের সংখ্যা বাড়ায় দেশে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৪ জনে এবং মৃতের সংখ্যা ছয়জনে।

স্বাস্থ্যমন্ত্রী জানান, গেল ২৪ ঘণ্টায় পরীক্ষায় নতুন করে তিনজনের শরীরে ভাইরাস শনাক্ত হয়েছে। এরমধ্যে মারা গেছেন একজন। এছাড়া সুস্থ হয়েছেন একজন। বর্তমানে চিকিৎসাধীন ২২ জন।

এর আগে মঙ্গলবার আইইডিসিআর জানায়, দেশে এখন পর্যন্ত ভাইরাসটি শনাক্ত হয়েছে ৫১ জনের শরীরে। এরমধ্যে পাঁচজন মারা গেছেন, ২৫ জন সুস্থ হয়েছেন এবং চিকিৎসাধীন রয়েছেন ২১ জন।

পূর্বপশ্চিমবিডি/জিএম

করোনাভাইরাস,আইইডিসিআর,স্বাস্থ্য অধিদপ্তর
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close