• সোমবার, ০১ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

টিসিবির ডাল-চিনি ৫০ টাকা কেজিতে, বুধবার বিক্রি শুরু

প্রকাশ:  ৩১ মার্চ ২০২০, ২২:১৩
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

রাষ্ট্রীয় মালিকানাধীন প্রতিষ্ঠান ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) আসন্ন পবিত্র রমজান উপলক্ষে বুধবার (১ এপ্রিল) থেকে সারাদেশে ন্যায্যমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রয় শুরু করবে। প্রথম অবস্থায় তিনটি পণ্য ৩৫০টি ট্রাকের মাধ্যমে (চিনি, ভোজ্যতেল ও মসুরের ডাল) বিক্রি করবে। যা চলবে ২০ মে পর্যন্ত।

মঙ্গলবার (৩১ মার্চ) প্রতিষ্ঠানটির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, রমজান উপলক্ষে রাজধানীতে ৫০টি চট্টগ্রামে ১৬টি, অন্যান্য বিভাগীয় শহরে ১০টি ও জেলা শহরে ৪টি করে ট্রাকে টিসিবির পণ্য বিক্রি হবে। আগামী ১ এপ্রিল থেকে শুরু হওয়া এই কার্যক্রম আগামী ২০ মে পর্যন্ত অব্যাহত থাকবে।

প্রতিটি ট্রাকে দিনে ১০০০-১৫০০ কেজি চিনি, ২০০-৩০০ কেজি মশুর ডাল ও ১৫০০-২০০০ লিটার সয়াবিন তেল সরবরাহ করা হবে। এসব ট্রাক থেকে একজন ক্রেতা দিনে ৫০ টাকা কেজি দরে সর্বোচ্চ ৪ কেজি চিনি, ৫০ টাকা কেজি দরে সর্বোচ্চ ২ কেজি মশুর ডাল ও ৮০ টাকা দরে ৫ লিটার সয়াবিন তেল কিনতে পারবেন।

টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির বলেন, বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম যাতে না বাড়তে পারে এবং নিম্ন আয়ের লোকদের কোনো কষ্ট না হয়, এজন্য টিসিবি রমজান শুরুর আগেই খোলাবাজরে ন্যায্যমূল্যে এসব পণ্য বিক্রয় শুরু করতে যাচ্ছে।

ঢাকায় টিসিবির পণ্য যেসব স্থানে পাওয়া যাবে-

প্রেসক্লাব, সচিবালয় গেট, দিলকুশা/বাংলাদেশ ব্যাংক, যাত্রাবাড়ী বাজার, ইত্তেফাক মোড়, শান্তিনগর বাজার, ডিসি অফিস, শাহজাহানপুর বাজার, শ্যামলী মোড় ন্যাম গার্ডেন, গাবতলী/টেকনিক্যাল, বাংলা কলেজ, সাভার বাজার, খামারবাড়ী, আনন্দ সিনেমা হল (ফার্মগেট), বেগুনবাড়ী, মিরপুর-১ মাজার রোড, নন্দীপাড়া কৃষি ব্যাংক, উত্তরা/আবদুল্লাহপুর, আদাবর/মনসুরাবাদ, হাজী ক্যাম্প, শেওড়াপাড়া, ৬০ ফিট (ভাঙা মসজিদ), মিরপুর-১০ গোলচক্কর, মিরপুর-১১, মিরপুর-২/১২, মিরপুর-১৩ দিগন্ত সমবায় সমিতি, মিরপুর-১৪ কচুক্ষেত, আনসার ক্যাম্প মিরপুর, ভাষানটেক বাজার, কালশী (ইসিবি), পলাশি ছাপড়া মসজিদ, জিগাতলা/ধানমন্ডি সরকারি কলোনী, শাহ সাহেব বাজার/আজিমপুর, বছিলা।

এছাড়া মতিঝিল সরকারি কলোনী, মধ্যবাড্ডা, সাতারকুল বাজার, বনশ্রী বাজার, মেরাদিয়া বাজার, মুগদা, গুপিবাগ কমিউনিটি সেন্টার, শনির আখড়া, সারুলিয়া বাজার, গুলশান ভাটারা বাজার, উত্তর বাড্ডা বাজার, ভিকারুননিসা ১০ নং ইস্টার্ন হাউজিং গেট, কারওয়ান বাজার, কলমিলতা বাজার, রামপুরা বাজার, মালিবাগ বাজার, বাসাবো বাজার, ধলপুর কমিউনিটি সেন্টার, মৌচাক, খিলগাঁও তালতলা, কাপ্তান বাজার, শোয়ারীঘাট/নবাবগঞ্জ সেকশন, রাজলক্ষ্মী/জসিমউদ্দিন ও তেজগাঁও গুদামের পেছনে।


পূর্বপশ্চিমবিডি/কেএম

রমজান,টিসিবির পণ্য বিক্রি,বুধবার
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close