• রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

বসুন্ধরা ৭ দিনে ৫ হাজার বেডের হাসপাতাল করবে, ১০ কোটি দান

প্রকাশ:  ২৯ মার্চ ২০২০, ১৭:৫৮ | আপডেট : ২৯ মার্চ ২০২০, ২০:৩৩
নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসার জন্য ৫ হাজার শয্যার হাসপাতাল তৈরি করবে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। ৭ দিনে উহানের চেয়েও বড় এ হাসপাতাল তৈরিতে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের প্রস্তাবে সম্মতি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (২৯ মার্চ) প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর তার পিতা আহমেদ আকবর সোবহানের লিখিত প্রস্তাবসহ চিঠি দেন। এর আগে তিনি প্রধানমন্ত্রীর করোনা মোকাবিলা তহবিলে ১০ কোটি টাকার চেক হস্তান্তর করেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দেওয়া বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের লিখিত প্রস্তাবে বলা হয়, রাজধানীর কুড়িলে বসুন্ধরার চারটি কনভেনশন সেন্টার ও একটি ট্রেড সেন্টারকে ৫ হাজার শয্যার হাসপাতালে রূপান্তরিত করা হবে।

প্রধানমন্ত্রী বসুন্ধরার এ প্রস্তাবে সম্মতি দিয়েছেন বলে জানিয়েছেন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর।

এছাড়া বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান ঢাকা উত্তর সিটির চারটি ওয়ার্ডের কাউন্সিলরদের কাছে গরিবদের মধ্যে নিয়মিত খাবার বিতরণের প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছেন। পরিকল্পনা করছেন আরও বড় পরিসরে কিছু করার। রোববার উত্তর সিটির ৪০, ৪২ ও ৪৩ নম্বর ওয়ার্ডের ২০০০ পরিবারকে ১০ কেজি মিনিকেট চাউল, ২ কেজি মশুর ডাল, ১ লিটার সয়াবিন তেল, ২ কেজি পেঁয়াজ, ২ কেজি আলু, ৫০০ গ্রাম রসুন, ৫০০ গ্রাম করে আদা দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান সকল দুর্যোগে তো মানুষের পাশে দাঁড়ানই, গোপনে মানবকল্যাণে নিরন্তর কাজ করেন, যা খবর হতে দেন না।

পূর্বপশ্চিমবিডি/কেএম/এসএস

বসুন্ধরা ৭ দিনে ৫ হাজার বেডের হাসপাতাল করবে,১০ কোটি দান,বসুন্ধরা,করোনা হাসপাতাল
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close