• সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬
  • ||

ভাড়াটিয়াদের ভাড়া মওকুফ করলেন অভিনেত্রী ভাবনার পরিবার

প্রকাশ:  ২২ মার্চ ২০২০, ০১:৩৪
নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাসের কারণে দেশের অর্থনীতিতেও প্রভাব পড়ছে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধির খবরও আসছে। এসব বিবেচনা করে চলতি মাসে সব ভাড়াটিয়ার ভাড়া মওকুফ করে মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন রাজধানীর জুরাইনের দারোগাবাড়ি ১ নম্বর সড়কের শেখ শিউলি হাবিব। এবার একই সিদ্ধান্ত নিলেন অভিনেত্রী আশনা হাবিব ভাবনা ও তার পরিবার।

করোনার কারণে অর্থনৈতিক মন্দা, নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধির পরিস্থিতিতে মানবিক দিক বিবেচনা করে চলতি মাসে ভাড়াটিয়াদের থেকে বাড়ি ভাড়া নেবেন না ভাবনার বাবা হাবিবুল ইসলাম হাবিব। রাজধানীর হাজারীবাগ এলাকায় ৬ তলা ভবন রয়েছে ভাবনাদের। ভবনটিতে ছয়টি পরিবার ভাড়া থাকেন। এসব ভাড়াটিয়াদের থেকে মার্চ মাসের ভাড়া নেবেন বলে জানালেন ভাবনার বাবা ‘রাত্রীর যাত্রী’খ্যাত চলচ্চিত্র নির্মাতা হাবিব।

তিনি বলেন, ‘সময়টা বেশ খারাপ। সারাবিশ্বের একই অবস্থা। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে মানুষ ঘর থেকেই বের হতে পারছেন না। অনেকের তো আর্থিক সংকট দেখা দিয়েছে। তবে যতো সংকটই আসুক, তা মোকাবেলায় মানুষের জন্য তো মানুষকেই এগিয়ে আসতে হবে। তাই আমাদের সাধ্যের মধ্যে কিছু মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। আমি ভাড়াটিয়াদের কাছে মার্চ মাসের ভাড়া নেব না।’

ভাবনার বাবা হাবিব মনে করেন, করোনাভাইরাসের প্রকোপে দেশের এই পরিস্থিতিতে রাজধানীসহ সারা দেশের অন্যান্য বাড়িওয়ালারাও যদি এমনটা করেন তাহলে হয় তো অনেক পরিবারের মুখে এই সংকটের দিনে হাসি ফুটবে। আর শিগগিরই বিশ্ব এই সংকট থেকে মুক্তি পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এদিকে একটি ট্রাভেল এজেন্সির মালিক শিউলি হাবিব তার ভাড়াটিয়াদের মার্চ মাসের ভাড়া মওকুফ করেছেন।

এ বিষয়ে নিজের ফেসবুক অ্যাকাউন্টে এক স্ট্যাটাসে তিনি লেখেন, করোনা ভাইরাস মহামারী আকার ধারণ করার কারণে দেশের সবকিছুই স্থগিত হয়ে গেছে। কর্মজীবী মানুষ কর্মস্থলে যেতে পারছে না। তাই আমি এদেশের একজন ক্ষুদ্র নাগরিক হিসেবে আমার বাসার সব ভাড়াটিয়ার মার্চ মাসের ভাড়া মওকুফ করে দিলাম।

আমি বলব, বাংলাদেশের সব বাড়িওয়ালার এই দুর্যোগের সময় ভাড়াটিয়াদের পাশে দাঁড়ানো উচিত। বাংলাদেশের সব নাগরিককে ঘরে বসে থেকে কোরানা মোকাবিলায় সহযোগিতা করুন। আল্লাহ এই দুর্যোগ থেকে আমাদের রক্ষা করুন। আমিন।

এই পোস্টে তার স্বামী হাবিবুর রহমান হাবিব কমেন্ট করে বলেন, ধন্যবাদ তোমাকে। আমার সহধর্মিনী হিসেবে যে সিদ্ধান্ত তুমি নিয়েছো, তুমি একজন মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে, ক্ষুদ্র রাজনীতিবিদের স্ত্রী হিসেবে স্যালুট তোমাকে। শেখ শিউলি হাবিব মানুষ সারাজীবন মনে রাখবে তোমাকে।

শিউলি হাবিব ও ভাবনার বাবা হাবিবুল ইসলাম হাবিব দুজনেই আশাবাদী, তাদের দেখাদেখি দেশের সব বাড়িয়াওলার এই দুর্যোগের সময় ভাড়াটিয়াদের পাশে দাঁড়াবেন।

পূর্বপশ্চিমবিডি/এসএস

করোনাভাইরাস
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close