• বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

ঢাকা-১০ উপনির্বাচন

ভোট দিলেন প্রধানমন্ত্রী

প্রকাশ:  ২১ মার্চ ২০২০, ০৯:৫৭ | আপডেট : ২১ মার্চ ২০২০, ১২:০৬
নিজস্ব প্রতিবেদক
ভোট দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ঢাকা-১০ আসনের উপনির্বাচনে ভোট দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (২১ মার্চ) সকাল ৯টায় রাজধানীর সিটি কলেজ কেন্দ্রে নিজ ভোটাধিকার প্রয়োগ করেন প্রধানমন্ত্রী।

এই আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নিচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। সকাল ৯টায় শুরু হয় ভোটগ্রহণ। বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে ভোটগ্রহণ কার্যক্রম

আজ ঢাকা-১০ আসন ছাড়া গাইবান্ধা-৩ ও বাগেরহাট-৪ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। তবে এ দুই আসনে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ হচ্ছে।

গত ২৯ ডিসেম্বর ঢাকা-১০ আসন, ২৭ ডিসেম্বর গাইবান্ধা-৩ আসন ও ১০ জানুয়ারি বাগেরহাট-৪ আসন শূন্য হয়।

ইসি সূত্র জানায়, ঢাকা-১০ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১২ হাজার ২৮১ জন। ভোটকেন্দ্র ১১৭টি ও ভোট কক্ষের সংখ্যা ৭৭৬টি। এই আসনের নির্বাচনী এলাকা হচ্ছে ধানমন্ডি ও লালবাগ থানা। ওয়ার্ড হচ্ছে- ১৪, ১৫, ১৬, ১৭, ১৮ ও ২২ নম্বর। ঢাকা-১০ আসনে মোট ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে আওয়ামী লীগের প্রার্থী শফিউল ইসলাম, বিএনপির শেখ রবিউল আলম, জাতীয় পার্টির হাজী মো. শাহজাহান, বাংলাদেশ কংগ্রেসের মিজানুর রহমান, বাংলাদেশ মুসলিম লীগের নবাব খাজা আলী হাসান আসকারী ও প্রগতিশীল গণতান্ত্রিক দলের কাজী মুহাম্মদ আব্দুর রহিম।

গাইবান্ধা-৩ আসনের উপ-নির্বাচনের মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৮ হাজার ৭৮ জন। ভোটকেন্দ্রের সংখ্যা ১৩২ টি। ভোট কক্ষের সংখ্যা ৮৭৬টি। এই আসনে মোট চার জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আওয়ামী লীগের প্রার্থী উম্মে কুলসুম স্মৃতি, বিএনপির অধ্যাপক ডা. সৈয়দ মইনুল হাসান সাদিক, জাতীয় পার্টির মইনুর রাব্বী চৌধুরী ও জাতীয় সমাজতান্ত্রিক দলের এস এম খাদেমুল ইসলাম খুদি নির্বাচনে লড়ছেন।

বাগেরহাট-৪ আসনের উপ-নির্বাচনে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৯৭ হাজার ৪৩৪ জন। মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১৪৩টি ও ভোট কক্ষের সংখ্যা ৬২৯ টি। এই নির্বাচনে দুজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আওয়ামী লীগের প্রার্থী মো. আমিরুল আলম মিলন ও জাতীয় পার্টির সাজন কুমার মিস্ত্রি।


পূর্বপশ্চিমবিডি/এসএম

প্রধানমন্ত্রী,ভোট,নির্বাচন,উপনির্বাচন,শেখ হাসিনা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close