• শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬
  • ||

রাষ্ট্রীয় দুর্নীতিগুলোর বড় অংশ হয় কাগজে: পরিকল্পনামন্ত্রী 

প্রকাশ:  ১৭ মার্চ ২০২০, ১৬:৩৫
নিজস্ব প্রতিবেতক

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, দুর্নীতি এ মুহূর্তে বাংলাদেশে একটি আলোচিত বিষয়। আমাদের জনগণ এটা নিয়ে খুব শঙ্কিত। রাষ্ট্রীয় যে দুর্নীতিগুলো হয়, এর বড় একটি অংশ হয় কাগজে।

মঙ্গলবার (১৭ মার্চ) রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

এম এ মান্নান বলেন, পরিকল্পনা মন্ত্রণালয়ে অনেক কাগজ আসে। সেগুলো যদি আমরা ভালো করে পর্যালোচনা করি নিরপেক্ষভাবে, তাহলে আমরা তার মধ্যে অনেক ফাঁকফোকর ধরতে পারবো। সামান্য কিছু ফাঁকফোকর ধরতে পারলে আমরা বিশাল একটা দুর্নীতি রুখতে পারবো।

তিনি বলেন, আমাদের পথ একটা আছে কেউ না করতে পারবো না। আমার কাগজে আছে, কলমে আছে, আমার চোখের মধ্যে আছে। চিন্তার মধ্যে আছে। সেইখানে আমাদের যতদূর সম্ভব আমাদের অবস্থানে থেকে। এর বিরুদ্ধে একটা অবস্থান নেওয়া। যাতে এর বিরুদ্ধে একটা প্রতিরোধ করতে পারি। কারণ রাষ্ট্রীয় যে দুর্নীতি গুলো হয়। এর বড় একটি অংশ উৎপত্তি হয় কাগজে।

কর্মকর্তাদের উদ্দেশে পরিকল্পনামন্ত্রী বলেন, আমি আপনাদেরকে আবেদন রাখবো। আপনারা ধৈর্য ধরে কাজগুলো করুন এবং চোখ-কান খোলা রেখে কাগজগুলো ভালোভাবে পরীক্ষা করুন। আপনি যদি নিজে কর্তৃপক্ষ হন তাহলে নিজে করুন। আপনার ওপরে যদি কর্তৃপক্ষ হয় তাহলে তাকে অবহিত করুন। মৌখিক নয় লিখিতভাবে সুন্দর ভাষায় পরিষ্কারভাবে তুলে ধরুন। প্রতিফলিত হোক বা না হোক সেটা ভিন্ন কথা আপনার জায়গা থেকে আপনি দায়িত্ব পালন করুন।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

পরিকল্পনামন্ত্রী,রাষ্ট্রীয়,দুর্নীতি,কাগজ,এম এ মান্নান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close