• বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬
  • ||

স্বামীর পরকীয়ার শোধ নিতেই দুই সন্তানকে হত্যা

প্রকাশ:  ০৭ মার্চ ২০২০, ১৯:২০
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর খিলগাঁও এলাকার দক্ষিণ গোড়ানে দুই শিশু খুন হয়েছে তাদের পাষণ্ড মা আখতারুন্নেসা পপির (৩৫) হাতেই। স্বামীর সঙ্গে বিরোধের জেরে হতাশ হয়ে দুই শিশুকে হত্যার পর নিজে আত্মহত্যার চেষ্টা চালান তিনি।

শনিবার সকালে নিহত দুই শিশুর লাশ ও আহত অবস্থায় আগুনে দগ্ধ ওই মাকে উদ্ধার করে পুলিশ । ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তাকে ভর্তি করার পর পুলিশের উপস্থিতিতে সাংবাদিকদের কাছে তিনি তার দুই সন্তানকে হত্যার করার কথা স্বীকার করে নেন।

আখতারুন্নেসা পপি বলেন, গতরাত আনুমানিক সাড়ে ১২টার দিকে ঘুমন্ত দুই শিশু জান্নাত ও আলভীকে হত্যার পরিকল্পনা করি। প্রথমে আগুনে পুড়িয়ে ও পরে বটি দিয়ে কুপিয়ে হত্যা করি।

মা হয়ে কেন এমন লোমহর্ষক হত্যার ঘটনা ঘটালেন জানতে চাইলে তিনি বলেন, স্বামীর অত্যাচার আর নির্যাতনের শোধ নিতেই দুই সন্তানকে নিয়ে আমি নিজেই মরতে চেয়েছিলাম। কারণ আমি একা আত্মহত্যা করে মরে গেল আমার স্বামী ওদের মেরে ফেলতো।

তিনি বলেন, সন্তানদের লেখাপড়া করাতে পারছিলাম না। সংসার চালানো যাচ্ছিল না। স্বামী সংসার খরচ দিতো মাত্র ১১শ’ টাকা। ওই টাকায় কিছুই করা যাচ্ছিল না। এ নিয়ে হতাশা, বেঁচে থাকার নিরাশা থেকেই দুই সন্তানকে খুন ও নিজে আত্মহত্যার চেষ্টা করি।

নিহত দুই শিশুর স্বজন ও প্রতিবেশীদের সূত্র জানা যায়, আখতারুন্নেসা পপির স্বামী মোজাম্মেল হক বিপ্লব কিছুদিন ধরে পরকীয়ায় জড়িয়ে পড়েন। বিয়ে না করেই একনারী নিয়ে মুন্সিগঞ্জের শ্রীনগরে তিনি থাকেন। । সন্তান-স্ত্রীর খোঁজ নিতেন না্। সংসার খরচ কমিয়ে দেন। এরপর ব্যবসার জন্য বাবার বাড়ি থেকে ১০ লাখ টাকা আনার জন্য পপিকে চাপ দেন। তা নাহলে আবারও বিয়ে করবেন আর সন্তানদের কেড়ে নেওয়ার হুমকি দেন স্ত্রীকে। শুক্রবারও এই নিয়ে স্বামী স্ত্রীর মধ্যে কলহ হয়েছে।এরই জেরে শনিবার নিজের দুই সন্তানকে গলা কেটে হত্যার পর নিজের শরীরেও আগুন ধরিয়ে দেন মা আখতারুন্নেসা পপি দুই সন্তানকে হত্যার পর আত্মহত্যার চেষ্টা করেন পপি।

রাজধানীর খিলগাঁওয়ের মোল্লা ভবনের ৪ তলার একটি ফ্ল্যাটে বাবা-মার সঙ্গে থাকতো ছোট্ট দুই শিশু মেহজাবিন ও জান্নাতুল। তবে বাবা-মার আদর স্নেহের চেয়ে দু’জনের ঝগড়া আর মনোমালিন্যই বেশি দেখতে হতো ১১ বছর বয়সী মেহজাবিন ও তার ৭ বছর বয়সী বোন জান্নাতুলকে। মেহজাবিন ন্যাশনাল আইডিয়াল কলেজে চতুর্থ আর জান্নাতুল প্রথম শ্রেণিতে পড়তো। বাবা-মার দাম্পত্য কলহের জেরেই প্রাণ হারাতে হলো দুই শিশুকে।

দুই শিশু হত্যা রোমহর্ষক ঘটনা বিষয়ে গণমাধ্যমকে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায় বলেন, স্বামীর সঙ্গে বিরোধের জেরে হতাশ হয়ে দুই শিশুকে হত্যার পর নিজে আত্মহত্যার চেষ্টা চালিয়েছেন মা। গুরুতর অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে দেওয়া হচ্ছে। ঘটনাস্থল থেকে আলামত সংগ্রহ করেছে সিআইডির ফরেনসিক বিভাগ। দুই শিশুর মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে এ প্রতিবেদন লেখা পর্যন্ত শিশুদের বাবা পপির স্বামী মোজাম্মেল হক বিপ্লব পলাতক ছিলেন।

পূর্বপশ্চিম বিডি/ এনই

পপি,দুই সন্তান খুন,গলা কেটে
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close