• বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬
  • ||

৩৫ এর দাবিতে ফের রাস্তায় চাকরি প্রত্যাশীরা

প্রকাশ:  ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৯:২৬
নিজস্ব প্রতিবেদক

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে ফের রাস্তায় নেমেছে চাকরি প্রত্যাশীরা।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে জড়ো হয়ে বিক্ষোভ কর্মসূচি শুরু করেন তারা। ৩৫ প্রত্যাশীদের সব কয়টি গ্রুপ সম্বিলিতভাবে এ বিক্ষোভ কর্মসূচি পালন করছেন।

বিক্ষোভ সফল করতে সকাল থেকেই প্রেসক্লাবের সামনে জড়ো হতে থাকেন তারা। এ সময় ৩৫ এর দাবিতে বিভিন্ন স্লোগান দেন।

জানা যায়, দীর্ঘদিন ধরে আন্দোলন করেও দাবি আদায় না হওয়ায় এক ধরণের চাপা ক্ষোভ থেকেই এ কর্মসূচির ডাক দেন আন্দোলনকারীরা। কর্মসূচি সফল করতে গত একমাস ধরে নিজেদের মধ্যে কয়েকবার মিটিংও করে ৩৫ প্রত্যাশীরা। কর্মসূচি সফল করতে দেশের দূর-দূরান্ত থেকে ইতোমধ্যে সবাই ঢাকায় চলে এসেছেন। অনেকে এখনো রাস্তায় আছেন।

সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সমন্বয়ক এম এ আলী বলেন, আমরা সেশনজটে যে সময় হারিয়েছি তা আমাদের দোষে নয় বরং রাষ্ট্রের দ্বায়ীত্বহীনতার কারণেই। তাই এর দায়ভার রাষ্ট্রকেই নিতে হবে। বর্তমান সরকারই কেবল পারেন আমাদের দাবি মেনে নিতে। নির্বাচনের আগে সরকার তাদের ইশতেহারেও চাকরিতে প্রবেশের বয়সসীমা বৃদ্ধির কথা বলেছিল। সরকারের সেই ঘোষণার বাস্তবায়ন চাই। সরকার যদি অবিলম্বে আমাদের ন্যায্য দাবি মেনে না নেয় তাহলে আমরা সারা বাংলার ছাত্র সমাজকে নিয়ে আরো কঠোর আন্দোলন গড়ে তুলব।

আরেক সমন্বয়ক মোজাম্মেল মিয়াজী বলেন, চাকরিতে আবেদনের বয়স ৩৫ বছর করাসহ চার দফা দাবি আদায়ে আমরা দীর্ঘদিন আন্দোলন করে আসছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

তাদের দাবিগুলো হলো- চাকরিতে আবেদনের বয়সসীমা বৃদ্ধি করে ৩৫ বছরে উন্নীত করা; চাকরির আবেদন ফি কমিয়ে ৫০ থেকে ১০০ টাকার মধ্যে নির্ধারণ করা; চাকরির নিয়োগ পরীক্ষাগুলো জেলা কিংবা বিভাগীয় পর্যায়ে নেওয়া ও চাকরির নিয়োগ প্রক্রিয়া তিন থেকে ছয় মাসের মধ্যে সম্পন্ন করা এবং সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়ন ও বাস্তবায়ন করা।


পূর্বপশ্চিমবিডি/এএম

চাকরি প্রত্যাশী,বয়স ৩৫,দাবি,মানববন্ধন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close