• সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬
  • ||

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী ক্ষমতায়নের পথিকৃৎ: স্পিকার

প্রকাশ:  ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৪২
নিজস্ব প্রতিবেদক

ভাষা আন্দোলনসহ বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম ও সব গণতান্ত্রিক আন্দোলনে নারীদের ভূমিকা অনস্বীকার্য বলেছেন, বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী ক্ষমতায়নের পথিকৃৎ।

স্পিকার বলেন, বর্তমান বাংলাদেশের উন্নয়নেও নারীদের অংশগ্রহণ দৃশ্যমান। অর্থনীতির মূলস্রোতে নারীদের সম্পৃক্ততা বাড়াতে সবাইকে এগিয়ে আসতে হবে।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) পীরগঞ্জ বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে পীরগঞ্জে মহিলা আওয়ামী লীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী ও র‌্যালি’র উদ্বোধন করেন স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী।

স্পিকার শিরীন শারমিন চৌধুরী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী ক্ষমতায়নের পথিকৃৎ। বিশ্বে বাংলাদেশ আজ নারী ক্ষমতায়নের রোল মডেল। রাজনৈতিক ও অর্থনৈতিক কর্মকাণ্ডে তরুণ নারীসমাজ এগিয়ে আসলে অচিরেই সমৃদ্ধ সোনার বাংলা প্রতিষ্ঠিত হবে।’

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উজ্জীবিত হয়ে নারীদের এগিয়ে যেতে হবে। যারা বঙ্গবন্ধু, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করবে, তারাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে পারবে।

বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ও মুজিববর্ষের প্রাক্কালে স্পিকার বলেন, মহিলা আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী এমন এক শুভ দিনে যে, ১৯৬৯ সালে ২৩ ফেব্রুয়ারি জাতির পিতা শেখ মুজিবুর রহমানকে বঙ্গবন্ধু উপাধিতে ভূষিত করা হয়েছিল।

এরপর স্পিকার রংপুর জেলা পরিষদের উদ্যোগে হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. আজিজুর রহমান রাঙ্গার সভাপতিত্বে রংপুর জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. সাফিয়া খানম, পীরগঞ্জ মহিলা আওয়ামী লীগের সভাপতি জোহরা বেগম, সাধারণ সম্পাদক মাহমুদা বেগম, ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মণ্ডল মিলন, রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান রনিসহ রংপুর জেলা আওয়ামী লীগ এবং পীরগঞ্জ উপজেলা ও পৌর আওয়ামী লীগের স্থানীয় নেতারা ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।


পূর্বপশ্চিমবিডি/এএম

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী,প্রধানমন্ত্রী শেখ হাসিনা,নারী ক্ষমতায়ন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close